প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বিএনপি ছাড়লেন মিজানুর রহমান সিনহা

279
পড়া যাবে: < 1 minute

বিএনপি ছাড়লেন দলটির কোষাধ্যক্ষ ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা। আলোচিত এই শিল্প’পতি কেবল বিএনপি নয়, রাজনীতি থেকেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিষয়টি নিশ্চিত করেছেন। বিএনপি সূত্রে জানা গেছে, সিনহা গত ২২ জানুয়ারি দলের সব পদ ও দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে বিএনপি মহা’সচিবের বরাবর আবেদন করেছেন। বিষয়টি এতোদিন গোপন থাকলেও গতকাল সোমবার তা প্রকাশ পায়। ওই অব্যাহতিপত্রে সিনহা উ’ল্লেখ করেছেন, গত কয়েক বছরে ব্যবসায়িক ব্যস্ততা বেড়েছে, সঙ্গে শারীরিক নানা সমস্যা দেখা দিয়েছে।

এ কারণে রাজনৈতিক কর্মকাণ্ডে তার পক্ষে অংশ নেয়া সম্ভব হচ্ছে না। এজন্য রাজনীতি থেকে সম্পূর্ণরূপে অবসর নেয়ার সি’দ্ধান্ত নিয়েছেন তিনি। মিজানুর রহমান সিনহার ছাত্র ইউনিয়নের মাধ্যমে ছাত্র রাজনীতিতে আসেন। বামপন্থী হিসেবে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজ ছাত্র সং’সদের জিএস নির্বাচিত হন। ছাত্র’জীবন শেষে ১৯৯০ সালে বিএনপিতে যোগ দেয়ার পর ১৯৯৬ ও ২০০১ সালে মুন্সীগঞ্জ-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

মাস দুয়েক আগে বি’এনপি ছাড়েন দলটির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খান। পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত লে. জেনারেল মাহবুবুর রহমান দল ছাড়লেও বিষয়টি এ’খনো স্বীকার করেনি দলটি। তারও আগে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী দল ছেড়ে আওয়ামী লীগে যোগ দিলে তাকে উপদেষ্টা পরিষদের স’দস্য করেছে ক্ষমতাসীন দল।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 63
    Shares