প্রচ্ছদ খেলা ক্রিকেট

জাতীয় দলের হয়ে সাদা পোশাক গায়ে আবারও মাঠে নামতে চাই

64
পড়া যাবে: < 1 minute

ভদ্র লোকের খেলা ক্রিকেটে থেকে কালের পরিক্রমায় অ’ভদ্রতা দেখিয়ে খলনায়ক বনে যাওয়া মোহাম্মদ আশরাফুল এখনো স্বপ্ন দেখেন জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার। এই জন্য ১২ কেজি ওজন কমিয়ে সঙ্গে ক্রিকেটের অ’নুশীলন করে নিজেকে তৈরি করতে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাতীয় দলের সাবেক এ অধিনায়ক। মিরপুরের হোম অফ ক্রিকেটের জিমনেশিয়ামে দেখা হলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আশরাফুল বলেন, বিপিএলে সুযোগ না পাওয়ায় এই সময়টা নি’জের ফিটনেস নিয়ে কাজ করছি।

৫০ দিনে প্রায় সাড়ে ১১ কেজি থেকে ১২ কেজি ও’জন কমিয়ে এনে নিজেকে ফিট রাখতে কাজ করে যাচ্ছি। নিয়মিত অনুশীলন করে নি’জেকে রানের ধারায় ফিরিয়ে আনতে চেষ্টা করতেছি। সামনের বিসিএলে ভালো পারফর্ম করে জাতীয় দলের হয়ে সাদা পোশাক গায়ে আবারও মাঠে নামতে চাই। ২০১৩ বিপিএলে ফি’ক্সিংয়ে জড়িত থাকায় ২০১৪ সালে তিন বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ মোট ৮ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল আশরাফুলকে।

আরও পড়ুন:  জিম্বাবুয়েকে হারিয়ে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখল টাইগাররা

তার আপিলের পর সেই শাস্তি কমে হয় ২ বছরের স্থগিতসহ ৫ বছরের নি’ষেধাজ্ঞা। তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালের আ’গস্টে ঘরোয়া ক্রিকেটে ফেরার সুযোগ পান এই ব্যাটসম্যান। ক্রিকেটে ফিরলেও জাতীয় দলে আর জায়গা মেলেনি তার। এছাড়া সদ্য শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলেও দল পান’নি তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 55
    Shares