প্রচ্ছদ বাংলাদেশ জেলা

আওয়ামী লীগ শক্তিশালী হলে শেখ হাসিনার হাত শক্তিশালী হবে

39
পড়া যাবে: 2 মিনিটে

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, আওয়ামী লীগকে আরও শক্তি’শালী হিসেবে গড়ে তুলতে হবে। প্রত্যেকটি ওয়ার্ড ও ইউনিয়ন কমিটিগুলো শক্তিশালী হিসেবে গড়ে তুলুন। আওয়ামী লীগ শক্তিশালী হলে শেখ হাসিনার হাত শক্তিশালী হবে। তাই দলকে শক্তিশালী করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি। মঙ্গলবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক স’ম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রমেশ চন্দ্র সেন বলেন, মানুষের ভাগ্য পরিবর্তন করার জন্য আওয়ামী লীগের জন্ম হয়েছিল বঙ্গবন্ধু শেখ মু’জিবুর রহমানের হাত ধরে। মানুষের ভাগ্য পরিবর্তন করতে গিয়ে আওয়ামী লীগ নানা ষড়যন্ত্রের স্বীকার হয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য স্বাধীনতা বিরোধীরা, বিএনপি-জামায়াত আমাদের নেতাকর্মীদের উ’পর ব্যাপক নির্যাতন করেছে। মামলা দিয়ে হয়রানি করেছে। বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল; এছাড়াও অসংখ্য নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। তারপরও কিন্তু আওয়ামী মানুষের ভাগ্য পরিবর্তন করার জন্য সংগ্রাম চালিয়ে গিয়েছে।

আজ মানুষের ভাগ্যের প’রিবর্তন হয়েছে আওয়ামী লীগের জন্য। রমেশ চন্দ্র সেন বলেন, এখনও আওয়ামী লীগকে নিয়ে ষড়যন্ত্র চলছে, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ১৪ বার হত্যা করার চেষ্টা করা হয়েছে, কিন্তু তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা হত্যা করতে পারেনি। কারন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য আপনাদের দোয়া রয়েছে। আওয়ামী লীগকে আরও শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে। কেউ যদি আ.লীগকে নিয়ে ষড়যন্ত্র করে তাহলে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দল শক্তিশালী হলে আমরা সবাই শক্তিশালী হব, দল শক্তি’শালী হলে শেখ হাসিনার হাত শক্তিশালী হবে। আওয়ামী লীগের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে তাদেরকে কঠোরভাবে দমন করার জন্য দলের নেতাকর্মীদের ঐক্য’বদ্ধ থাকার আহবান জানান সাংসদ রমেশ চন্দ্র সেন। বেগুনবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বনি আমিনের সভাপতিত্বে সম্মেলনের আলোচনা সভা অন্যান্যদের মধ্যে বক্তব্যে দেন, জেলা আওয়ামী লীগের সভপতি মু’হাম্মদ সাদেক কুরাইশী, সাধারন সম্পাদক দীপক কুমার রায়, সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন

আরও পড়ুন:  মুজিববর্ষ উদযাপনে এমন কিছু করা যাবে না যেটা বাড়াবাড়ি হয়

সাংগঠনিক সম্পাদক সন্তোষ কুমার আগরওয়ালা, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো, সাধারন সম্পাদক মোশারুল ইসলাম, রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথি সেন, পৌর আওয়ামী লীগের সা’ধারন সম্পাদক মাসুদুর রহমান বাবু, জেলা ছাত্রলীগের সভাপতি মাহাবুব হোসেন রনি, সাধারন সম্পাদক সানেয়ার পারভেজ পুলক, বেগুনবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মানিক চাঁদ বর্মন প্রমুখ। সভা শেষে দ্বিতীয় অধিবেশনে বেগুনবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করেন সভাপতি বনি আমিন। দ্বিতীয় অধিবেশনে স’ভাপতিত্ব করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো। দ্বিতীয় অধিবেশন পরিচালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোশারুল ইসলাম। এসময় উপস্থিত কাউন্সিররা তাদের কন্ঠ ভোটের মাধ্যমে পুণরায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেগুনবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে বনি আমিন ও সা’ধারন সম্পাদক হিসেবে মানিক চাঁদ বর্মনকে নির্বাচিত করেন।

আরও পড়ুন:  উন্নয়নের ধারা অব্যাহত থাকলে ২০২৪ সালে উন্নয়নশীন দেশের স্বীকৃতি পাবে বাংলাদেশ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 151
    Shares