প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

জিয়াউর রহমানই বাংলাদেশে জুয়া আর ক্যাসিনোর প্রচলন শুরু করেছিলেন

77

পড়া যাবে: < 1 minute

আওয়ামী লীগের বর্ষীয়ান নেত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, আজকে বিএনপি নে’তারা সংসদে এসে সমাজে ক্যাসিনো কাণ্ড নিয়ে কথা বলেন। আমি তাদের বলতে চাই, এই কথা তাদের মুখে মানায় না। কেননা, তাদের নেতা জিয়াউর রহমানই সে সময় বাংলাদেশে মদ, জুয়া আর ক্যাসিনোর প্র’চলন করেছিলেন। তিনি বলেন, মানুষ হত্যা করে অবৈধভাবে যিনি ক্ষমতায় এসেছিলেন, সে ভাবেই তার বিদায়ও হয়েছে। তারা গণতন্ত্রের কথা বলে কোন মুখে? যারা ২১ শে আগস্টের ঘটনা ঘটিয়েছে? মঙ্গলবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় এ বছরের চলমান সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কিত বক্তব্যে এই ম’ন্তব্য করেন তিনি।

এসময় তারেক জিয়া’কে উদ্দেশ্যে করে মতিয়া চৌধুরী বলেন, লাইক ফাদার-মাদার লাইক চাইল্ড। বিদেশে পলাতক খুনী তারেক আয়-ব্যয়ের হিসেবে দেখিয়েছে সে ক্যাসিনো থেকে টাকা ইনকাম করতো। নির্বাচন বর্জন করে আজ এতো শো’চনীয় অবস্থায় গিয়েছে বিএনপির রাজনীতি। বিএনপিকে বলবো, ষড়যন্ত্র বাদ দিয়ে আপনারা গণতন্ত্রের চর্চা করুন। আওয়ামী লীগ দেশের ক্ষয় নয়, দেশের জয়ের লক্ষ্য নিয়ে কাজ করছে। এর আগে, সংসদে ক্রীড়া প্রতি’মন্ত্রী জাহিদ আহসান রাসেল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি আইন-২০২০ সংসদে উত্থাপন করলে, কন্ঠভোটে তা পাশ করা হয়।

আরও পড়ুন:  শেখ হাসিনার মুক্তির জন্য তৃণমূলের নেতৃত্ব দিয়ে যারা অবদান রেখেছিলেন

আইন’টি পাশের আগে ফ্লোরে সেটির বিভিন্ন দফার সংশোধনী প্রসঙ্গে বক্তব্য রাখেন বিএনপি ও সংসদে বিরোধী দলীয় আইন’প্রণেতারা। এ সময়, বিএনপির সংসদ স’দস্য হারুণ অর রশিদ প্রশ্ন তোলেন, নামকরা ক্রীড়া সংশ্লিষ্ট ক্লাব বা প্রতিষ্ঠানগুলো কেন ক্যাসিনো কাণ্ডে জড়িয়ে পড়লো? নতুন বিকেএসপি আইনে ক্যাসিনো বন্ধে কোনো দফা বা বিধি রাখা হচ্ছে কিনা সেই প্রশ্নও তোলেন হারুণ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

আরও পড়ুন:  শেখ হাসিনার মুক্তির জন্য তৃণমূলের নেতৃত্ব দিয়ে যারা অবদান রেখেছিলেন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 710
    Shares