প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

অতীতের বহু নির্বাচনে বিএনপি কেন এজেন্ট দিতে পারেনি

81
পড়া যাবে: < 1 minute

অতীতের বহু নির্বাচনে বিএনপি কেন এজেন্ট দিতে পারেনি সে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (২৯ জানুয়ারি) স’চিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় নির্বাচনেও বিএনপি তাদের এজেন্ট দিতে পারেনি। তারা কেন এ’জেন্ট দিতে পারে না? তাদের কর্মীর শূন্যতা কেন তৈরি হয়েছে, এটার জবাব দেবে বিএনপি। এজেন্ট না দেয়া আর এজেন্টকে আসতে না দেয়া ভিন্ন জিনিস উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা এমন অনেক এজেন্টের নাম দেয় যারা সময়’মত কেন্দ্রে থাকে না বা দায়িত্ব পালন করে না।

আরও পড়ুন:  বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে (ড্যাব) এর গৃহীত কর্মসূচি

সেটার জন্যতো আ’মরা দায়ি না। বিএনপির অভিযোগ, তাদের এজেন্টদের বাড়িতে হামলা করা হয়-এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপিকে বলুন এটা পরিষ্কার করতে, কোন কোন এজেন্ট আসতে পারেনি। পদ্মা সেতুতে প্রায় এক হাজার চীনা শ্রমিক বা কর্মী কাজ করে উল্লেখ করে মন্ত্রী বলেন, এদের মধ্যে ১৫০ জন শিফটিং ছুটিতে থাকে। এতে আমাদের কর্মকাণ্ড প’রিচালনায় বা পদ্মাসেতু নির্মাণকাজে কোনো অ’সুবিধা সৃষ্টি হবে না। চীন থেকে যারা আসছে, তাদের ব্যাপারে আমাদের নজরদারি আছে, আমরা সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি।

ইতো’মধ্যে যারা এসেছেন, নিয়ম অনুযায়ী তাদের ১৪ দিন সব কর্মকাণ্ডের বাইরে রাখা হয়েছে। এতে আমাদের কর্মকাণ্ড কোনোভাবেই বিঘ্নিত হবে না। সিটি কর্পোরেশন নির্বাচন স্বচ্ছ অবাধ ও নিরপেক্ষ করার দায়িত্ব নির্বাচন কমিশনের উ’ল্লেখ করে মন্ত্রী বলেন, সরকার ও দলীয়ভাবেও তাদের এ ব্যাপারে সর্বাত্মক সহযোগীতা দেয়া হবে। এবার বিদেশী ৬৭ জন পর্যবেক্ষক থাকবে জানিয়ে আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বলেন, অন্য’বারের চেয়ে আইসশৃঙ্খলা বাহিনীও বেশি থাকবে। তাই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

আরও পড়ুন:  ‘সুন্দরী’ মেয়ে দেখলেই তুলে নিয়ে যাচ্ছে ছাত্রলীগ: রিজভী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 147
    Shares