প্রচ্ছদ খেলা ক্রিকেট

খেলা দেখে মনে হয়েছে এটা বাংলাদেশের খেলা না

68
পড়া যাবে: < 1 minute

অনেক জল্পনার অবসান ঘটিয়ে পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলে আ’সলো বাংলাদেশ। তবে তিন ম্যাচের এই সিরিজে বাজে পারফরম্যান্স ছাড়া আর কিছুই হয়নি সফরকারীদের। প্রথম দুই ম্যাচে বিনা লড়াইয়ে সিরিজ হারের পর তৃতীয় ও শেষ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। টাইগারদের প্র’তিরোধহীন ক্রিকেট দেখে বিরক্ত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বুধবার (২৯ জানুয়ারি) সংবাদমাধ্যমের সাথে আলাপকালে বাংলাদেশ দলের পারফরম্যান্সের সমালোচনা করেন তিনি। পাপন বলেন, দলটির খেলা দেশে মনেই হয়নি এটি বাংলাদেশ। পাপন বলেন, অনেকদিন পর বাংলাদেশের খেলা দেখে মনে হয়েছে এটা বাংলাদেশের খেলা না। আমার কাছে মনে হয়নি বাংলাদেশ খেলছে। টি-টোয়েন্টিতে আমরা যেভাবে খেলি এবার তার উল্টো। কোনো লক্ষ্য দেখিনি। এমন প’রিস্থিতি কখনো দেখিনি যে বিনা উইকেটে ৯৬ রান থেকেও কাঙ্ক্ষিত রান করতে পারছি না।

আরও পড়ুন:  *আজ জিম্বাবুয়ের সাথে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ*

১২-১৪ ওভার যাওয়ার পরও এত রক্ষণাত্মক মানসিকতা। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্তেও চটেছেন পাপন। দুই ম্যাচেই টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। কিন্তু কো’নো ম্যাচেই লড়াকু সংগ্রহ দাঁড় করাতে পারেনি।পাপন বলেন, অনেক কিছুই বুঝতে হবে। ওদের সাথে নিবিড়ভাবে বসতে হবে। শুধু খেলোয়াড় না, কোচ-টিম ম্যানেজমেন্ট সবার সাথেই বসতে হবে। কয়েকটা প্রশ্ন আমার কাছে আছে। রিয়াদ-তামিমকে নিয়ে বসেছিলাম। জিজ্ঞেস করেছিলাম টস জিতে ব্যাটিং নে’ওয়া হল কেন। অচেনা কন্ডিশন, এত বছর পর পাকিস্তানে আসলাম। ওরা বলছিল এটা ব্যাটিং পিচ, খুব ভালো পিচ। কিন্তু খেলা দেখে তা মনে হয়নি।

জিজ্ঞেস করলাম লক্ষ্য কেমন, বলল ১৫০। আমি তখন ব’ললাম- ১৬০ এর নিচে টি-টোয়েন্টিতে আদর্শ স্কোর হয় না। ২০০ করেও অনেকে জিততে পারে না, আমাদের লক্ষ্য এত ছোট কেন। এর আগে কলকাতায় ভারতের বিপক্ষে দিবারাত্রির টেস্টেও টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে সমা’লোচিত হয়েছিল বাংলাদেশ। পাপনের কণ্ঠে উঠে আসে সেই সময়ের কথাও, দ্বিতীয় ম্যাচের পর আবার বসেছিলাম। ভারতের বিপক্ষে গোলাপি বলেও টস জিতে ব্যাটিং নিয়ে নিল। এবারো তাই হয়েছে। দ্বি’তীয় ম্যাচেও টস জিতে ব্যাটিং। টসের আগে তারা বলছে ব্যাটিং উইকেট, খেলা শেষে বলছে ব্যাট করা কঠিন!

আরও পড়ুন:  নিজের কথার মান রেখেছেন মুমিনুল

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।