প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ঢাকায় দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

41
পড়া যাবে: < 1 minute

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ শনিবার (১ ফেব্রুয়ারি) স’কাল ৮টায় এই ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল চারটা পর্যন্ত। এই সময়ের মধ্যে দুই সিটির প্রায় আড়াই হাজার কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ৫৪ লাখ ভোটার ভোট দেবেন। নির্বাচন উপলক্ষে দুই সিটিতেই ঘোষণা করা হয়েছে সা’ধারণ ছুটি। দুই সিটির মধ্যে ঢাকা উত্তর সিটি ক’রপোরেশনে ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। আর দক্ষিণ সিটিতে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪।

ভোটে বিএনপি, আওয়ামী লীগসহ নয়টি দলের ১৩ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া কা’উন্সিলর পদে প্রায় সাড়ে সাতশ প্রার্থী রয়েছেন মাঠে। প্রথমবারের মতো ঢাকার দুই সিটি’তে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে নেয়া হচ্ছে ভোট। তাই ভোটের উৎসব ও শ’ঙ্কার মধ্যে সাধারণ মানুষের মুখে মুখে প্র’ধান আলোচনার বিষয় ইভিএম।

আরও পড়ুন:  নির্বাচন উপলক্ষ্যে ২ দিন বন্ধ থাকবে আন্তর্জাতিক বাণিজ্য মেলা

এর আগে, নির্বাচনের জন্য সব ধরনের প্র’স্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ইসি সবার সহযোগিতা চেয়েছে। একইসঙ্গে ভোটারদের নি’রাপত্তার প্র’তিশ্রুতি দিয়ে তাদের নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগেরও অনুরোধ করেছে ইসি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 35
    Shares