প্রচ্ছদ বিশ্ব সংবাদ

করোনা ভাইরাস ঠেকাতে সীমান্ত বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সিঙ্গাপুর

101
পড়া যাবে: < 1 minute

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে নতুন করে যাতে কোনো চীনা নাগরিক প্রবেশ করতে না পারে, সেজন্য সী’মান্ত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিঙ্গাপুর। একইসঙ্গে গত ১৪ দিন ধরে চীনে যেসব পর্যটক অবস্থান করছেন তারাও সিঙ্গাপুরে প্রবেশে নেওয়া সিদ্ধান্তের আওতাভুক্ত হবেন। সি’ঙ্গাপুরের এমন সিদ্ধান্তের ফলে করোনা ভাইরাস ঠেকাতে দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম কোনো দেশ তাদের সব সীমান্ত বন্ধ করার সি’দ্ধান্ত জানালো।

চীনের বৃহৎ বা’ণিজ্য সহযোগী দেশগুলোর মধ্যে অন্যতম দ্বীপরাষ্ট্র সিঙ্গাপুর। শুধু তাই নয়, চীনা পর্যটকদের কাছে সিঙ্গাপুর অন্যতম জনপ্রিয় স্থান। সিঙ্গাপুর পর্যটন বোর্ড সূ’ত্রে পাওয়া এক তথ্যে জানা যায়, গত বছরের ন’ভেম্বরে অন্তত আড়াই লাখ চীনা পর্যটক দেশটিতে ভ্রমণে গিয়েছেন।

আরও পড়ুন:  বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে শাস্তির প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর

আর ২০১৮ সালে পর্যটকদের সংখ্যা ছিলো ২৪ লাখের বেশি। এদিকে সিঙ্গাপুরের সব সীমান্ত বন্ধ করার ঘো’ষণার পর পর্যটকদের ভিসা দেওয়া বন্ধ করার বিষয়টি দ্রুতই জানিয়ে দেয় কর্তৃপক্ষ। শনিবার (০১ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ১১টা ৫৯ মিনিট থেকে সিঙ্গাপুরে ভ্রমণে কড়া’কড়ি বিষয়টি কার্যকর হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 71
    Shares