প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বিএন‌পির আম‌লে ১০টি হোন্ডা ২০ জন গুন্ডা নির্বাচন ঠান্ডা

92
পড়া যাবে: < 1 minute

ধানের শীষের প্রার্থীর পোলিং এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে বলে বিএনপি যে অভিযোগ করেছে তা নাকচ করে দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। শ’নিবার ঢাকা সিটি ভোটের মাঝপথে দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ভোটের পরিস্থিতি নিয়ে দলের অবস্থান জানাতে সংবাদ সম্মেলনে আসেন তিনি। এসময় নানক বলেন, বিএন‌পির আম‌লে ১০টি হোন্ডা, ২০ জন গুন্ডা নির্বাচন ঠান্ডা, এমন অবস্থা এখন আর নেই। সম‌য়ের পরিবর্তনে এখন ডি‌জিটাল পদ্ধ‌তি‌তে ভোট’গ্রহণ হ‌চ্ছে। ইভিএম পদ্ধ‌তি‌তে পো‌লিং এজেন্ট না থাক‌লেও চ‌লে। কারণ ইভিএম নিজেই পাহারাদার। আঙুলের ছাপ না দেয়া পর্যন্ত ভোট হ‌বে না। সাংবা‌দিক‌দের এক প্র‌শ্নের জবা‌বে তিনি ব‌লেন, তা‌দের (বিএনপি) সরকার ছাড়া যে’কোনো সরকা‌রের অধী‌নে নির্বাচন হ‌লে অভিযোগ করা বিএনপির পুরানো রেকর্ড।

আরও পড়ুন:  মির্জা আব্বাসের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, থানায় জিডি

দিনের শুরুতেই বিএনপির দক্ষিণের মেয়রপ্রার্থী ইশরাক হোসেন যে অ’ভিযোগ করেছেন, এটা একেবারে ডাহা মিথ্যাচার করেছেন। উনি বলেছেন, তাদের এজেন্ট বের করে দেয়া হয়েছে। অথচ একই দলের নেতা মির্জা আব্বাস ভোট দিয়ে এসে বলেছেন, তার কেন্দ্রে তিনি বিএনপির পোলিং এ’জেন্টকে দেখতে পেয়েছেন। সেখানে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে নানক বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া সকাল থেকে শুরু হয়েছে। ভোটগ্রহণ সুষ্ঠু’ভাবে চলছে। ঢাকার দুই সিটি করপোরেশনে প্রথমবারের মতো শতভাগ ইভিএমের মাধ্যমে ভোট চলছে। ডিজিটাল পদ্ধতিতে ভোট গ্রহণের এই ব্যবস্থাকে আমরা স্বাগত জানাই। তিনি বলেন, ভোটাধিকার জনগণের সাংবিধানিক অধিকার।

ভোটাররা শান্তি’পূর্ণ ও স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করুক এটাই আমাদের প্রত্যাশা। বিগত দিনগুলোতে আমরা দেখেছি, জনগণের ভোটাধিকার নিয়ে বিএনপি-জামায়াত চক্র ছিনিমিনি খেলেছে। যারা গণতন্ত্রে বিশ্বাস করে না, জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করে না, তারা প্রযুক্তির বিপক্ষে কথা বলে। কারণ প্রযুক্তির বিকাশের মধ্যেই স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনগণের ক্ষ’মতায়নের পথ সুগম হয়। আওয়ামী লীগের এই নেতা বলেন, কেন্দ্র দখল করে, সিল পিটিয়ে একজনের ভোট আরেকজনের দেওয়ার সুযোগ ইভিএম পদ্ধতিতে নেই। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা বলেছেন, আমার ভোট আমি দেবো, যাকে প’ছন্দ তাকে দেবো। এই নিয়মে ভোট চলছে এবং সেভাবে ভোট হবে।

আরও পড়ুন:  নজরুলে উজ্জীবিত হয়ে আজও আমরা লড়াই-সংগ্রামে: রিজভী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 188
    Shares