প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ভোটারদের উপস্থিতি কম হওয়া প্রমাণ করে উন্নতির দিকে যাচ্ছে বাংলাদেশ

174
পড়া যাবে: < 1 minute

ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ হিসেবে যা বললেন আতিকুল ইসলাম ঢাকা উত্তরের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম মন্তব্য করেছেন যে, দেশ উন্নতির দিকে যাচ্ছে তার প্রমাণ হলো ভোটার উ’পস্থিতি কম হওয়া। আতিকুল ইসলাম বলেন, উন্নত দেশগুলোর দিকে তাকালে দেখবেন যে সেখানে মানুষের ভোট দেয়ার হার কমে থাকে। পাশাপাশি শুক্রবারের পর শনিবারও ছুটির দিন পাওয়ায় ঢাকার বাসিন্দাদের অনেকেই ঢাকার বাইরে বেড়াতে গিয়েছেন বলে ম’ন্তব্য করেন আতিকুল ইসলাম। নানা কৌশলে ভোটারদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র’প্রার্থী আতিকুল ইসলাম। তবে নির্বাচনের দিন তিনি আরেকটু ভিন্নভাবে নিজেকে তুলে ধরেছেন।

আরও পড়ুন:  বিএন‌পির আম‌লে ১০টি হোন্ডা ২০ জন গুন্ডা নির্বাচন ঠান্ডা

সকাল থেকেই নির্বাচনী এলাকার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়িয়েছেন। কারো কোনো অসুবিধা হচ্ছে কিনা; খোঁজ নিচ্ছেন। সবার সঙ্গে কুশলবিনিময় করছেন তিনি। শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় উত্তরা নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল কলেজে নিজের ভোটটি দেন আতিক। এরপর ছুটে যান অন্যকেন্দ্রে। মিরপুরের রায়হানুল হক নামের এক বা’সিন্দা বলেন, একজন হবু মেয়র কেন্দ্রে এসে আমার কাছে জানতে চাইছেন কোনও অসুবিধা হচ্ছে কিনা। এই সংস্কৃতি তো আ’মাদের দেশে নেই। নেতারা দূরে দূরে থাকেন। জনগণকে তো তারা চেনেনই না। ভোট কেন্দ্রে ভোটার কম ছিল।

বিষয়টি স্বীকার করে নিয়ে সবাইকে কেন্দ্রে আসতে আহ্বান জানান আতিক। ৩ নম্বর ওয়ার্ডের মিরপুর গার্লস আ’ইডিয়াল ল্যাবরেটরি ইনিস্টিউটের ভোটকেন্দ্র পরিদর্শন শেষে তিনি বলেন, অনেক কেন্দ্র পরিদর্শন করলাম। অনেকে কেন্দ্রে ভোটারের লাইন আছে। আবার অনেক কেন্দ্রে লাইন নেই। তবে মানুষ ভোটকেন্দ্রে আসছে ভোটাধিকার প্রয়োগ করছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভো’টারও কেন্দ্রে আসছে। এর আগে তিনি গিয়েছিলেন বাংলাস্কুলে। সেখানে বললেন, এরপরও আমি সবাইকে অ’নুরোধ করছি, ভোটকেন্দ্রে এসে আপনারা ভোটাধিকার প্রয়োগ করুন।

আরও পড়ুন:  মানুষের সঙ্গে মেশার অসম্ভব ক্ষমতা রয়েছে বাবার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 604
    Shares