প্রচ্ছদ বিশ্ব সংবাদ

কথা না শুনলে মুসলিমদের উপর গুলি চালানো হবে

114
পড়া যাবে: < 1 minute

কয়েক দিন আগেই তিনি প্রকাশ্যে মুসলিমদের হুমকি দিয়েছিলেন, নাগরিকত্ব আইন নিয়ে যারা প্রতিবাদ-বিক্ষোভ করছেন, তাদের বিরুদ্ধে বদলা নেওয়া হবে। এবার তিনি ফের প্রকাশ্য জন’সভা মুসলিম’দের হুমকি দিলেন, কথা না শুনলেই গুলি খেতে হবে। এই মন্তব্যের পরেই সমা’লোচনার মুখে পড়েছেন ভারতের উত্তর’প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নাগরিকত্ব আইন নিয়ে একটানা বি’ক্ষোভ-অবস্থান চলছে দিল্লির শাহিনবাগে। ফলে দিল্লি বিধানসভা নির্বাচনের আগে স্পষ্টতই খানিক চাপের মুখে বিজেপি। এই অবস্থায় শনিবার থেকে ভোট-প্রচারে নেমেছেন উত্তর’প্রদেশের মুখ্য’মন্ত্রী।

দিন’ভর গোটা চারেক জনসভা করেন তিনি। নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দিল্লিতে চলতে থাকা প্রতিবাদ নিয়ে অরবিন্দ কেজরিওয়াল সরকারকে দুষেছেন তিনি। সামনেই উত্তর’প্রদেশে কানাওয়ারিয়া উত্‍সব। সেই উত্‍সবে শিবের মাথায় পানি ঢালতে যান ভক্তরা। এই সময়ে ভারতের নানা প্রান্ত থেকে আসা তীর্থ’যাত্রীদের সঙ্গে রাস্তার গাড়ি চালকদের হামেশাই অশান্তি বাধে। যার ফলে আইন’শৃঙ্খলা পরিস্থিতির অব’নতি হয়। এই প্রসঙ্গে তিনি ঘোষণা করেন, কেউ যদি উত্‍সবে বাধা দেওয়ার চেষ্টা করে তাকে গুলি মারা হবে। যোগী আদিত্যনাথ বলেন, আমরা কাউকে কোনও অ’নুষ্ঠান পালন করতে বাধা দিই না।

আরও পড়ুন:  *ভালোভাবে শরীর ঢাকা সত্ত্বেও অনেক কথা শুনতে হয়েছিল*

আইনের মধ্যে থেকে স’কলেই উত্‍সব পালন করুক, কোনও বাধা নেই। কিন্তু কেউ যদি শিব’ভক্তদের বাধা দেয়, দাঙ্গা করার চেষ্টা করে, সে কথা না শুনলেই গুলি চালানো হবে। ঘটনাচক্রে, শনিবার দিল্লির একটি নির্বাচনী জন’সভায় যখন যোগী আদিত্য’নাথ এই মন্তব্য করছেন, তখনই দিল্লির শাহিনবাগে চলা প্রতিবাদ-অবস্থানে প্র’কাশ্যে গুলি চালায় এক দুষ্কৃতী। তার দুদিন আগেই জামিয়া মিলিয়া বিশ্ব’বিদ্যালয়ের সামনে প্রতিবাদ মিছিলে গু’লি চালিয়ে এক শিক্ষার্থীকে জখম করে আর এক দুষ্কৃতী।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 47
    Shares