প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে সাড়ে ২০ লাখ শিক্ষার্থী

68
পড়া যাবে: < 1 minute

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। সোম’বার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় দেশের ৩ হাজার ৫১২টি কেন্দ্রে একযোগে শুরু হয়েছে এই পরীক্ষা। মোট ২৮ হাজার ৮৮৪টি শিক্ষা প্র’তিষ্ঠানের শিক্ষার্থী’রা এসব পরীক্ষায় অংশ নিচ্ছে। দেশের নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের আওতায় এই পরীক্ষা অ’নুষ্ঠিত হচ্ছে। এতে অংশ নিচ্ছেন ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শি’ক্ষার্থী।

এর মধ্যে দেশের বাইরে ৮টি কেন্দ্রে প’রীক্ষায় অংশ নিচ্ছে ৩৪২ জন শিক্ষার্থী। সোম’বার সকাল ১০টা থেকে এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র ও সহজ বাংলা প্রথম পত্রের পরীক্ষা হচ্ছে। মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ এবং কারিগ’রি বোর্ডে ভোকেশনালে বাংলা-২ (১৯২১) (সৃজনশীল) (নতুন সিলে’বাস/পুরাতন সিলেবাস)

আরও পড়ুন:  এস'এস'সি ও সম'মানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে আজ

এবং বাংলা-২ (১৭২১) (সৃজনশীল) (নতুন সিলেবাস/পুরাতন সিলেবাস) এবং বিষয়ের প’রীক্ষা হচ্ছে প্র’থম দিন। গত ১ ফেব্রুয়ারি এই পরীক্ষা শুরুর কথা থাকলেও ঢাকার দুই সিটি করপোরেশনের ভোটের তারিখ পিছিয়ে যাওয়ায় সোম’বার তা শুরু হল।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 44
    Shares