প্রচ্ছদ বাংলাদেশ জেলা

সোনার বাংলা গড়তে সব সময় বাংলাদেশের পাশে থাকবে ভারত

143
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশে নবনি’যুক্ত ভারতীয় রাষ্ট্রদূত শ্রীমতি রিভা গাঙ্গুলি দাস বলেছেন, সোনার বাংলা গড়তে ভারত সব সময় বাংলাদেশের পাশে ছিল ও থাকবে। কারণ বাংলা’দেশের সাথে ভারতের বন্ধুত্বের সম্পর্ক খুবই শক্তিশালী। তিনি বলেন, আগামী ১৭ই মার্চ থেকে মুজিববর্ষ উদযাপিত হবে। তাই মুজিববর্ষে আমরা অংশ’গ্রহণ করার জন্য প্রস্তুত রয়েছি। আমি বিশ্বাস করি মুজিববর্ষে ভারতীয়দের অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের মানুষের সাথে সম্পর্ক আরো দৃঢ় হবে। আজ সোম’বার (০৩ ফেব্রুয়ারি) সকালে টুঙ্গি’পাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। ভারতীয় রাষ্ট্রদূত বলেন, জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে পেরে আমি খুবই গর্বিত। কারণ আমাদের এশিয়ার বিখ্যাত নেতাদের মধ্যে তিনি একজন গুরুত্ব’পূর্ণ নেতা।

তার কারণেই বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক এত শক্তি’শালী। ছোট বেলা থেকে অল ইন্ডিয়া রেডিওতে বঙ্গবন্ধু শেখ মুজিবের ভাষণ শুনতাম। তাই এখানে আসতে পেরে আমি সত্যিই আনন্দিত। এর আগে তিনি টুুঙ্গিপাড়া পৌছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি’সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জা’নান। পরে তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্নার শান্তি কামনায় দোয়া মোনা’জাত করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শণ বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এসব কর্ম’সূচী শেষে রাষ্ট্রদূত বঙ্গবন্ধুর সমাধি সৌধ কম’প্লেক্স পরিদর্শন করেন। এসময় গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল বাকী, জেলা আওয়ামী লীগের

আরও পড়ুন:  *মুজিববর্ষের ভেতরই বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না*

সাধারণ সম্পাদক মাহবুব আলী খান টুঙ্গি’পাড়া উপজেলা চেয়ার’ম্যান সোলায়মান বিশ্বাস, ইউএনও নাকিব হাসান তরফদার, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকু হিল্ট, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু, জেলা যুব’লীগের সভাপতি সাহাবুদ্দিন আজম প্র’মূখ উপস্থিত ছিলেন। এদিন দুপুরে ভারতীয় রাষ্ট্রদূত শ্রীমতি রিভা গাঙ্গুলি দাস গোপালগঞ্জ কেন্দ্রীয় সার্বজনীন কালিবাড়ি পরিদর্শন করেন। পরে তিনি সেখানে হিন্দু নেতা’দের সাথে কুশল বিনিময় করেন। তিনি ধৈয্যের সাথে হিন্দু নেতা’দের কথা শোনেন। পরে তিনি বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানে কেন্দ্রীয় সার্বজনীন কালিবাড়ির সভাপতি ডা. অরুন কান্তি বিশ্বাস সভা’পতিত্ব করেন। এতে সর্বস্তরের হিন্দু নেতৃ’বৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:  ক্যালেন্ডারে ফটকের ছবি, ব্যয় ৫০ লাখ অথচ কাজই শুরু হয়নি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 1.2K
    Shares