প্রচ্ছদ এক্সক্লুসিভ

মহান আল্লাহকে নিয়ে কুটুক্তি করার অভিযোগে বাউল শিল্পী রিতার বিরুদ্ধে মামলা

182
পড়া যাবে: < 1 minute

শরিয়ত বয়াতির পর এ’বার বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে সাই’বার ট্রাইব্যুনালে আদালতে মামলা দায়ের করেছেন এক আইনজীবী। ঢাকা আইনজীবী সমিতির সদস্য মো. ইমরুল হাসান রোববার মামলাটি দায়ের করেন। সোমবার (৩ ফেব্রুয়ারি) সং’শ্লিষ্ট আদালতের পাব’লিক প্রসিকিউর নজরুল ইসলাম (শামীম) মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মহান আল্লাহ তাআলাকে নিয়ে কু’টুক্তি করার অভিযোগে বাউল শিল্পী রিতার বিরুদ্ধে মামলা করেছেন ওই আইন’জীবী। পরে বাংলাদেশ সাইবার  ট্রাইব্যুনালের বিচারক আস্সামছ জগলুল হোসেনের আদা’লত অভিযোগের বিষয়ে

পু’লিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। উল্লেখ্য, সম্প্রতি একটি পালা গানের আসরে প্রতি’পক্ষকে আক্রমণ করতে গিয়ে রিতা দেওয়ান মহান আল্লাহ তাআলাকে নিয়ে চরম ধৃষ্টতা, অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। আল্লাহ তা’আলাকে শয়তান, মুনাফিক, দুমুখী বলেও গালি দেন। পরে সামাজিক যোগাযোগ’মাধ্যমে ভিডিও ভাইরাল হলে ব্যাপক সমা’লোচনার সৃষ্টি হয়। রিতা দেওয়ানের শাস্তিও দাবি করেন অনেকে।

এর আগে শরিয়ত বয়াতি নামে এক বাউল শিল্পী পালা আসরে ইসলামে গান বাজনা জায়েজ বলে বক্তব্য দেন। বক্তব্যে তিনি আল্লাহ-রাসূল (সা.) ও ইসলাম নিয়ে নানান আপত্তি’কর কথা বলেন। ধর্ম’বিরোধী বক্তব্যের প্রতিবাদে সরব হয় স্থানীয় মুসল্লিরা। ধর্মীয় অনু’ভুতিতে আঘাতের অভিযোগে ওই বাউল শিল্পীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলাও হয়। পরে বিক্ষোভের মুখে তাকে গ্রেপ্তার করে টাঙ্গাইল পুলিশ। বর্তমানে তিনি কারা’গারে আছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 259
    Shares