প্রচ্ছদ বিশ্ব সংবাদ

সৌন্দর্যের অনুপ্রেরণায় পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করলেন বেলজিয়ামের প্রবীণ নারী

49
পড়া যাবে: < 1 minute

বেলজিয়ামের নাগরিক প্র’বীণ নারী জর্জেট লেপল। তার বয়স ৯২ বছর। ইসলামের সৌন্দর্য দেখে প্রতিবেশির অনু’প্রেরণায় তিনি পবিত্র ধর্ম ইসলাম গ্র’হণ করেছেন। প্রবীণ নারী জর্জেট লেপল-এর শেষ ৫০ বছরের প্রতিবেশি মুহাম্মাদ ও তার পরিবার। জর্জেট লেপলের মেয়ে ছাড়া পরিবারের কোনো স’দস্য জীবিত না থাকার কারণে তিনি মুহাম্মাদের স্ত্রী ও তার পরিবারের সঙ্গে বস’বাস শুরু করেন। মুহাম্মাদ ও তার স্ত্রীর এক ছেলে ও ২ মেয়ের ছোট্ট পরিবারের সঙ্গী হলেন প্রবীণ এ নারী। প্রতি’বেশি মুহাম্মাদের মা বেঁচে নেই। মাকে হারিয়ে মুহাম্মাদ পেয়েছেন নতুন মা। জর্জেট লেপল মুহাম্মাদের পরিবারের সঙ্গে থাকা’কালীন সময়ে কাছ থেকে দেখেন তাদের প্রার্থনা ও ইসলামে রীতি’নীতি।

এগুলোই তাকে ইসলাম গ্রহণে অনু’প্রাণিত করে তোলে। জর্জেট লেপল লক্ষ্য করেন, মুসলিম পরিবারের সদস্যরা একে অপরের সঙ্গে কীভাবে কথা বলে, তার খোঁজ-খ’বর কীভাবে রাখে। তাদের পাস্পরিক সহযোগিতা, সেবা-যত্ন ও প্রার্থনা দেখে তার খুবই ভালো লাগছিলো। জর্জেট পেপল বলেন, তার নিজের মেয়ে রয়েছে কিন্তু সে মেয়ে তাকে ডাকে না, তার খোঁজ-খবরও রাখে না। অথচ মুহাম্মাদের পরিবার তার সঙ্গে সুন্দর আ’চরণ করে এবং সার্বক্ষণিক যত্ন নেয়। তাদের এ সদ্ব্’যহার তাকে ইসলামের প্রতি আকৃষ্ট করে তোলে। গত রম’জান মাসে জর্জেট পেপল এই মুসলিম পরিবারের সঙ্গেই মরক্কো ভ্রমণ ক’রেন।

আরও পড়ুন:  সুনামগঞ্জে একই পরিবারের ৪ জন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ

সেখানে তিনি অনেক লোকের এক সঙ্গে রোজা (উপবাস) পালন করতে দেখেন এবং একে অপরের যত্ন ও মেহমানদারি করতে দেখেন। মরক্কো থাকা’কালে তিনি এ চিন্তা করে হতবাক হয়ে যান যে, জীবনের শেষ সময়ে এসে তিনি ইসলামের সৌ’ন্দর্য দেখতে পেলেন। তবে জর্জেট পেপল জীবনের শেষ সময়ে এসে ইসলামের স’ন্ধান পেয়েও আল্লাহর কৃ’তজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি মুহাম্মাদের পরিবারের সঙ্গে মরক্কো থেকে ব্রাসেলসে ফিরে আসেন। তিনি ব্রাসেলস মসজিদে এসে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং নিজের নাম প’রিবর্তন করেন। নতুন নাম রাখেন নূর ইসলাম। ৯২ বছরের বৃদ্ধা জর্জেট পেপল এখন নূর ইসলাম। বর্তমান সময়ে সত্যিই এটি বিস্ময়কর ঘটনা। ৯২ বছরের জর্জেট পেপল ইস’লাম গ্রহণ করে তৈরি করলেন নতুন এক উ’দাহরণ।

আরও পড়ুন:  আগামী ৩৫ বছরে বিশ্বের মোট জনসংখ্যার ৭০ ভাগই হবে মুসলিম ধর্মাবলম্বী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 83
    Shares