প্রচ্ছদ বিশ্ব সংবাদ

খুনের আসামি চাকরি করছিলেন পুলিশ বাহিনীতে

219
পড়া যাবে: < 1 minute

সাজা’প্রাপ্ত খুনের আসামি পরিচয় গোপন করে ১৯ বছর ধরে চাকরি করছিলেন পুলিশ বাহিনীতে। ভারতের এই ঘটনা প্র’কাশ্যে আসায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। উত্তর’প্রদেশের ওই সাজা’প্রাপ্ত আসামি আরেক রাজ্য উত্তরা’খণ্ডে গিয়ে পুলিশে চাকরি নেয়। ১৯ বছর ধরে সেই চাকরি করে আসছিলেন তিনি।

১৯৯৭ সালে ২২ বছরের এক যুবক’কে হত্যা করেছিলেন উত্তর’প্রদেশের বরেলির অভয়পুরের বাসিন্দা মুকেশ কুমার। সেই ঘটনায় আদালত তাকে যাবজ্জীবন কারা’দণ্ড দেয়। পুলিশ জানায়, কনস্টেবলের দায়িত্বে থাকা মুকেশ ২০০১ সালে পুলিশ নিয়োগের পরীক্ষার সময় নিজেকে উত্তরা’খণ্ডের উধম সিং নগরের বাসিন্দা বলে পরিচয় দেয়।

আরও পড়ুন:  নাগরিকত্ব আইনের প্রতিবাদীদের কেউ মারা যাচ্ছে না কেন

২০০০ সালে উত্তর’প্রদেশ থেকে আলাদা হয়ে নতুন রাজ্য হয় উত্তরা’খণ্ড। রাজ্য পুলিশে ১৯ বছরের চাকরি জীবনে বিভিন্ন জেলায় কর্তব্য’রত ছিলেন মুকেশ। এদিকে তথ্য যাচাই করে দেখার পর মুকেশের বিরুদ্ধে প্র’তারণার মামলা দায়ের করা হয়েছে। তদন্তের পর তার বিরুদ্ধে উপ’যুক্ত ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 155
    Shares