প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

নব্য জেএমবির নারী শাখার প্রধানকে গ্রেফতার করেছে পুলিশ

80
পড়া যাবে: < 1 minute

নব্য জেএমবির (জাময়াতুল মুজাহেদীন বাংলাদেশ) নারী শাখা প্রধানকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রো’পলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) বিকেল ৪ টা ৫০ মিনিটে মতিঝিল থানার উত্তর কমলা’পুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রে’ফতার করে কাউন্টার টেরোরিজম বিভাগের একটি দল। এ ঘটনায় মতিঝিল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু হয়েছে। বুধ’বার (০৫ ফেব্রুয়ারি) সকালে ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে প্রে’রণ করা হয়েছে। গ্রেফতারকৃত হলেন, আস’মানী খাতুন ওরফে আসমা ওরফে আমাতুল্লাহ ওরফে বন্দী জীবন ওরফে নীখোজ আলো (২৮)।

তার গ্রামের বাড়ি রাজ’বাড়ীর সদর থানার খান খানাপুর দক্ষিণ’পাড়া গ্রামে। গ্রেফতারের সময় তার কাছ থেকে ২টি মুঠো ফোন জব্দ করা হয়েছে। ডিএমপির কাউন্টার টেরোরিজম বি’ভাগ সূত্র জানায়, সে নব্য জেএমবির নারী শাখার প্রধান হওয়ার পর দীর্ঘ’দিন যাবত গোপনে অনলাইনে নারী সদস্য সং’গ্রহ করছিলেন। সে বিভিন্ন জনকে কথিত হিজরতে প্রেরণ করেছিলেন। যাদের বিভিন্ন সময় গ্রেফ’তার করা হয়েছে।

অনলাইনে তার সঙ্গে নব্য জেএমবির অন্য’তম নেতা ইসলাম আল হিন্দী, আবু ‍দুজানা ও আবু মোহাম্মদদের সাথে তার যোগা’যোগ ছিল। দেশে খিলাফত ও শরিয়া আইন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার ও রাষ্ট্রের জননিরাপত্তা বিঘ্ন ও প্রজাতন্ত্রের সরকারি সম্পত্তির ক্ষতিসাধনের প্র’চেষ্টা গ্রহণ করার উদ্দেশে ষড়যন্ত্র এবং ধ্বংসাত্মক কর্ম’কান্ড পরিচালনা পরিকল্পনার অংশ হিসেবে সেসহ পলাতক অ’জ্ঞাতনামা ৪ থেকে ৫ জন নব্য জেএমবির সহ’যোগীদের সাথে উক্ত স্থানে একত্রিত হয়েছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।