প্রচ্ছদ বিশ্ব সংবাদ

ট্রাম্পের আগেই তার ঘোষিত ডিল অব দ্যা সেঞ্চুরির মৃত্যু ঘটবে

68
পড়া যাবে: < 1 minute

মার্কিন প্রে’সিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আগেই তার ঘোষিত ডিল অব দ্যা সে’ঞ্চুরির মৃত্যু ঘটবে বলে মন্তব্য করেছেন ইরানের নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। তিনি বলেন, ফিলিস্তিনি জাতি ও সংগঠন’গুলোর সাহসিকতা’পূর্ণ প্রতিরোধ জিহাদ এবং তাতে মুসলিম বি’শ্বের সমর্থনই হচ্ছে এই পরিকল্পনা মোকাবেলার একমাত্র পথ। বুধবার (৫ ফেব্রুয়ারি) তেহরানে বিভিন্ন শ্রেণী-পেশার হা’জার হাজার মানুষের এক সমা’বেশে খামেনি এসব কথা বলেন।

ডিল অব দ্যা সেঞ্চুরি প্র’কাশের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, মার্কিনীরা ফিলিস্তিন বি’রোধী এই প’রিকল্পনার একটি বড় নাম দিয়ে এখন ভাবছে যে তাদের পরিকল্পনা সফল হবে। কিন্তু বাস্তবে তারা বোকামি’পূর্ণ ও শয়তানি কাজ করেছে এবং ঘটনার শুরু’তেই তারা ক্ষতির শিকার হয়েছে। ট্রাম্পের পরিকল্পনাকে যুক্ত’রাষ্ট্রের প্রতারণার প্র’কাশ্য উদাহরণ  হিসেবে উ’ল্লেখ  করে  সর্বোচ্চ নেতা

আরও পড়ুন:  ভারতে ট্রাম্পের সফরের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ

বলেন, মার্কিন সরকার ইহুদি’বাদীদের সঙ্গে এমন কিছু নিয়ে লেন’দেন করছে যা তাদের নিজেদের নয়। খামেনি আরও বলেন, সাম্রাজ্য’বাদীরা অস্ত্র ও অর্থের ওপর নির্ভর করে তাদের পরিকল্পনা এগিয়ে নে’য়ার চেষ্টা করছে। কিন্তু আমার বিশ্বাস ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন’গুলো এর মোকাবেলা করবে এবং প্রতি’রোধ সংগ্রাম অব্যাহত রাখবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 54
    Shares