প্রচ্ছদ বাংলাদেশ জেলা

শিশু ও নারীসহ ১০ জনকে ভারতে পাচারকালে আটক করেছে বিজিবি

48

পড়া যাবে: < 1 minute

ভারতে পা’চারের চেষ্টাকালে শিশু ও নারীসহ ১০ জনকে আটক করেছে বিজিবি। চাঁপাই’নবাবগঞ্জের গোমস্তাপুর উ’পজেলার আলীনগর এলাকা থেকে তাদের আটক করে ১৬ বিজিবি নওগাঁ ব্যাটালিয়নের বাঙ্গাবাড়ী বিওপির টহল দল। আটককৃতরা হলেন- নোয়াখালী জেলার বেগম’গঞ্জ উপজেলার কাদেরপুর গ্রামের হুমায়ুন কবিরের ছেলে মো. জাকির হোসেন (২২), খুলনা জেলা সদরের লবণ’চোরা গ্রামের মৃত হাসমত আলীর মেয়ে মোছা. মোর্শেদা বেগম (৩০), যশোর জেলার শার্শা উপজেলার মহেশ কোড়ার মৃত হান্নান শেখের মেয়ে মোছা. লিপি আনছারি (২৫), সুনাম’গঞ্জ জেলা সদরের কান্দিস’মতনগর গ্রামের মো. মনফোর আলীর স্ত্রী  মোছা. আকলিমা  বেগম  (২৫) ও তার

সঙ্গে থাকা শি’শু মোছা. মরিয়ম খাতুন (৪), মোছা তানজিদা খাতুন (২), মোছা. সানজিদা খাতুন (১), একই গ্রামের মো. কুদ্দুস মিয়ার অন্ধ স্ত্রী মোছা. কুলছুম নাহার (৪৫) ও তার সঙ্গে থাকা শিশু মো. জুয়েল মিয়া (৭), মৃত রাকিব আলীর স্ত্রী মোছা. ফাতেমা খাতুন (৫০)। এই তথ্য নিশ্চিত করে ১৬ বিজিবি নওগাঁ ব্যাটা’লিয়নের অধিনায়ক লে. কর্নেল একেএম আরিফুল ইসলাম বলেন- নি’জস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১৬ বিজিবি, নওগাঁ ব্যাটালিয়নের অধীন চাঁপাই’নবাবগঞ্জের বাঙ্গা’বাড়ী বিওপির টহল দল আলীনগর এলাকায় অভিযান চালিয়ে নারী ও শিশুসহ ১০ জনকে ভারতে পাচার’কালে আটক করে।

আরও পড়ুন:  শিবগঞ্জের শাহাবাজপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

আটক’কৃতদের জিজ্ঞাসাবাদে তারা জানায়, একটি দা’লাল চক্র তাদেরকে বিভিন্ন জেলা হতে ঢাকায় একত্রিত করে চাকরির প্রলোভন দেখিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে চাঁপাই’নবাবগঞ্জ জেলার গোমস্তাপুর এলাকায় নিয়ে আসে। খবর পেয়ে বিজিবি টহলদল তাদেরকে আটক করে। এ সময় দালাল চক্রের সদস্য বিজিবির উ’পস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরবর্তীতে তাদের এলাকার স্থানীয় চেয়ারম্যান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মোবাইলে যোগাযোগের মাধ্যমে তাদের ঠি’কানা নিশ্চিত করা হয়। আটক’কৃতদেরকে গোমস্তাপুর থানায় হস্তান্তর করা হয়েছে। নারী-শিশু পাচারের সাথে জড়িত দালাল চক্রের সদস্য’দের গ্রেফতারের কার্যক্রম অব্যাহত রয়েছে রয়েছে জানান ১৬ বিজিবর শীর্ষ এ কর্ম’কর্তা।

আরও পড়ুন:  চাঁপাইনবাবগঞ্জে ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর সংস্কার কাজ শুরু

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 34
    Shares