প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

আমি সারা বিশ্বের শ্রেষ্ঠ অর্থমন্ত্রী

49
পড়া যাবে: < 1 minute

সংসদে বিরোধী সদস্য’দের সমালোচনার জবাব দিতে গিয়ে অর্থ’মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এক’বার চিন্তা করে দেখেন। সাইফুর রহমান চার্টার্ড একাউন’টেন্ট ছিলেন। আমিও তাই। আমি সারা বিশ্বের এক নম্বর অর্থ’মন্ত্রী। পারসোনাল লেভেলে কথা বলবেন, এটা ঠিক নয়। আমিও অনেক কিছু বলতে পারি। সবার বিষয়েই আমি জানি।

অর্থমন্ত্রী বুধ’বার জাতীয় সংসদে স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত সংস্থা’গুলোর তহবিলের উদ্বৃত্ত অর্থ সরকারি কোষা’গারে জমা দেওয়ার বিল পাসের জন্য উপস্থাপন করলে বিরোধি’তায় সরব হন বিএনপি ও জাতীয় পার্টির সদস্য’রা। এই আইন একটি ‘কালো আইন’ হিসেবে বিবেচিত হবে বলে ম’ন্তব্য করেন তারা।

আরও পড়ুন:  রমজান মাসকে সামনে রেখে তেল চিনি কিনছে সরকার

শেয়ার’বাজারে ধস, অর্থপাচার ও ঋণ খেলাপিদের বিরুদ্ধে ক’ঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে না কেন, সে প্রশ্ন তুলে অর্থমন্ত্রী মুস্তফা কামালের সমা’লোচনা করেন তারা। পরে এ বিলটি পাস হয়। সমা’লোচনার জবাবও দেন অর্থ’মন্ত্রী। প্রসঙ্গত, লন্ডন’ভিত্তিক দ্য ফাইন্যান্সিয়াল টাইমস গ্রুপের সাময়িকী দ্য ব্যাংকার গত মাসে বাংলাদেশের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ফাইন্যান্স মিনিস্টার অব দ্য ইয়ার ২০২০ ঘো’ষণা করে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 23
    Shares