প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দেশবাসীকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী

52
পড়া যাবে: < 1 minute

করোনা ভাইরাস ইস্যুতে দেশ’বাসীকে সচেতন থাকার পরা’মর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। পাশা’পাশি দেশের কোথাও চীনা নাগরিক অ’সুস্থ হলে সিভিল সার্জন বা স্থানীয় প্রশাসনকে জানানোর পরা’মর্শ দিয়েছেন তিনি। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে সচি’বালয়ে করোনা ভাইরাস নিয়ে ব্রিফিং’কালে মন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্য’মন্ত্রী বলেন, দেশবাসীকে সচেতন থাকতে হবে। দেশের কোথাও চায়না নাগরিক অ’সুস্থ হলে তা সিভিল সার্জন বা স্থা’নীয় প্রশাসনকে জানাতে হবে। চাইনিজ’দের অন এরাইভাল ভিসা আপ’তত বন্ধ বলেও জানান তিনি। মন্ত্রী বলেন, চায়না থেকে যারা ভিসা নিয়ে আসবে তাদের স্বাস্থ্য পরিক্ষার রি’পোর্ট দিতে হবে।

আরও পড়ুন:  করোনা নিয়ে ‘ভয়াবহ আশঙ্কা’ প্রকাশ প্রধানমন্ত্রীর

চীনে অবস্থানরত বাংলা’দেশীরা খাবার সঙ্কটে আছে-সাংবাদিকরা এমন প্র’সঙ্গ আনলে মন্ত্রী জানান, দেশে আসার পর চিকিৎসার দায়িত্ব স্বাস্থ্য মন্ত্রণালয়ের। আর চীনে খবর রাখার দায়িত্ব পররাষ্ট্র মন্ত্র’ণালয়ের। তবে এখন চীন থেকে কাউকে না আসার জন্য নিরু’ৎসাহিত করা হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 33
    Shares