প্রচ্ছদ বাংলাদেশ জেলা

লাখ টাকা ফিরিয়ে দিয়ে মহত্বের অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন সিএনজি চালক

100
পড়া যাবে: < 1 minute

সিএনজি চালিত অটো’রিকশার সিটে ভুল করে ২ লক্ষ ৩০ হাজার টাকা ফেলে রেখে যান দুই যাত্রী। প্রবীণ অটো’রিকশা চালক জয়নাল আবেদীন ওরফে জয়নাল পাগলা (৫৮) সেই টাকা পেয়ে যাত্রীকে খুঁজে বের করে ফিরিয়ে দিয়ে সততা ও মহত্বের অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন। এদিকে হারানো টাকা ফিরে পেয়ে ওই দুই যাত্রী খুশিতে স’ততার পুরস্কার হিসেবে জয়নালকে কিছু টাকা দিতে চাইলেও তিনি তা গ্রহণ করেনি। বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে ময়মনসিংহ শহরে জুবলীঘাট এ’লাকায় ঘটনাটি ঘটে। জয়নাল আবেদীন ময়মন’সিংহের গৌরীপুর পৌরসভার পশ্চিম দাপু’নিয়া এলাকার বাসিন্দা  টাকা ফেরত পাওয়া যাত্রী গৌরী’পুর পৌরসভার সেনিটারী ইন্সপেক্টর মোঃ শফিকুল

ইস’লাম জানান, মটর সাইকেল কেনার উদ্দেশে সিবিএ কেন্দ্রীয় কমিটির নেতা গৌরীপুর পৌর’সভার লাইসেন্স পরিদর্শক আতাউর রহমানকে নিয়ে তিনি অটোরিকশা যোগে বুধবার বি’কেলে ময়মনসিংহ শহরের জুবলীঘাট ‘এলাকায় মটর সাইকেলের একটি শো-রুমে যান। গন্তব্যে পৌঁছে অটোরিকশা চালক জয়নালকে ভাড়া দিয়ে বিদায় করে দেন তিনি। এদিকে শো রুমে মটর সাইকেলের টাকা পরিশোধের সময় টের পান সঙ্গে নিয়ে আসা ২ লক্ষ ৩০ হাজার টাকা নেই। এ সময় তিনি হ’তাশ হয়ে পড়েন। শফিকুল বলেন, কিছুক্ষণ পর অটো চালক জয়নাল মটর সাইকেলের শোরুমে এসে তাঁকে খুঁজে বের করেন এবং টাকা’গুলো ফেরত দিয়ে বলেন, এ টাকাগুলো আপনারা অটোরিকশার সিটে ভুল করে ফেলে রেখে এসেছিলেন।

আরও পড়ুন:  লাইসেন্স ছাড়াই চলছে ৩৫০০ হাসপাতাল ক্লিনিক!

জয়’নাল আবেদীন জানান, দুই যাত্রীকে ময়মনসিংহ শহরে জুবলীঘাট এ’লাকায় নামিয়ে দেয়ার পর ব্রহ্মপুত্র নদের ব্রীজের কাছে আসতেই অটো’রিকশার পিছনের সিটে তিনি তাকিয়ে দেখেন টাকার বান্ডেল পড়ে রয়েছে। অটো রি’কশার দুই যাত্রী ভুল করে টাকাগুলো ফেলে রেখে গেছেন ঘটনাটি বুঝতে পেরে তিনি তাৎক্ষণিক চলে যান জুবলীঘাট এলাকায় যাত্রীর খোঁজে। সেখানে সেই মটর সাইকেলের শোরুমে দুই যাত্রীকে খুঁজে পেয়ে সিটে ফেলে রাখা টাকা ফিরিয়ে দেন জয়নাল। জয়নাল দীর্ঘদিন ধরে অটোরিকশা চালিয়ে স্ত্রী ও চার কন্যা সন্তান নিয়ে অতিকষ্টে জী’বিকা নির্বাহ করে আসছেন। তাঁর জীব’দ্দশায় সততা ও নীতির প্রশ্নে কোন’দিন মাথানত করেনি।

আরও পড়ুন:  ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় চালকসহ দুইজন নিহত

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।