প্রচ্ছদ বিশ্ব সংবাদ

৫০টি দেশে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কার কথা জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা

98
পড়া যাবে: < 1 minute

মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩০ এ। আক্রান্ত প্রায় ৩০ হাজারেরও বেশি। বাড়ছে আ’তঙ্ক। সাথে মৃত্যুর মিছিল। এই আতঙ্ক শুধু চীনের মধ্যে সীমাবদ্ধ নেই। ছড়িয়ে পরেছে বিশ্ব’জুড়ে। শিগগিরই বিশ্ব সম্প্রদায় করোনা ভাইরাস প্রতি’রোধে এগিয়ে না এলে অন্তত ৫০টি দেশে ব্যাপক’ভাবে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কার কথা জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, অন্তত ২৭টি দেশে ইতো’মধ্যে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এখনই প্রতি’রোধ করা না গেলে অচিরেই অন্তত ৫০টি দেশে ছড়িয়ে পড়বে ভাইরাসটি।

সং’কট কাটিয়ে উঠতে আপাতত ৬শ ৭৫ মিলিয়ন ডলার সহা’য়তা চেয়েছে সংস্থাটি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান কর্ম’কর্তা টেডরোস আডহানোম গেবরিয়াসুস বলেন, এখন সময় এসেছে বিশ্ব সম্প্রদায়ের এগিয়ে আসার। সবার স’ম্মিলিত প্রচেষ্টা ছাড়া আমরা এই রোগ থেকে নি’স্তার পাবো না। পরিস্থিতি খুবই খা’রাপ হচ্ছে দিন দিন।

আরও পড়ুন:  চীনা ভ্যাকসিনের ট্রায়ালের অনুমতি দিল সরকার

রাজনৈতিক, কারিগরি ও অর্থনৈতিক সহা’য়তা নিয়ে এগিয়ে আসতে হবে উন্নত-অ’নুন্নত সব দেশকে। থাইল্যান্ডে, সিঙ্গা’পুরে তিনজন, তাইওয়ানে তিনজন, হংকংয়ে দুইজন, ম্যাকাওয়ে দুইজন, জাপানে দুইজন, ভিয়েতনামে দুইজন, দক্ষিণ কোরিয়ায় দুইজন ও যুক্ত’রাষ্ট্রে দুইজনের শরীরে এ ভাইরাসের অস্তিত্ব শ’নাক্ত করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 68
    Shares