প্রচ্ছদ বাংলাদেশ জেলা

পঞ্চগড়ে মাদ্রাসার পুকুর থেকে বিরল প্রজাতির ময়ূর উদ্ধার

139
পড়া যাবে: < 1 minute

পঞ্চগড় সদর উ’পজেলার চাকলাহাট এলাকায় একটি বিরল প্রজাতির ময়ূর উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বি’কেলে হাজি খামির উদ্দিন প্রধান আলিম মাদ্রাসার পু’কুর থেকে পাখিটি উদ্ধার করা হয়। স্থা’নীয় বাচ্চা মিয়া ও আব্দুল মান্নান জানায়, তারা দেখে একটি পাখিকে কুকুর তাড়া করছে। কাছে গিয়ে তারা দেখতে পায় একটি ময়ূর। পরে তারা স্থানীয় কামরুজ্জামান’সহ কয়েক’জনকে জানায়।

তারা স’কলে কুকুরের হাত থেকে পাখিটিকে উ’দ্ধার করে বাচ্চু মিয়ার বাড়িতে নিয়ে আসে। ময়ূরটি উ’দ্ধার করা হয়েছে বাচ্চু মিয়ার বাড়িতে শুনে এলাকার মানুষ ছুটে আসে এক ন’জরে ময়ূর দেখতে। মূহূর্তে পুরো বাড়ি লোকে লো’কারণ্য হয়ে পড়ে।

আরও পড়ুন:  পঞ্চগড়ে হজ যাত্রীর ৮২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে একজন আটক

খবর পেয়ে পঞ্চ’গড় বন বিভাগের কর্মকর্তারা ছুটে আসে। পরে বাড়ির মালিক বাচ্চা মিয়া সন্ধ্যায় পঞ্চগড় বন বিভাগের কর্মকর্তা মো. রুহুল আমিনুলের হাতে ময়ূর’টি হস্তান্তর করেন। পঞ্চগড় বন বিভাগের কর্ম’কর্তা মো. রুহুল আমিন জানান, আমরা ময়ুর পাখিটি দিনাজ’পুরের রামসাগর জাতীয় উদ্যানে সং’রক্ষণের জন্য পাঠাবো।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 438
    Shares