প্রচ্ছদ খেলা ক্রিকেট

আরও একটি বড় ধাপ পাড়ি দিতে হবে জুনিয়র টাইগারদের

55
পড়া যাবে: < 1 minute

ইতি’হাস সৃষ্টি করে ২০১৬ সালের অতৃপ্তি বাংলাদেশ মেটাল ২০২০ সালে। নিউজিল্যান্ডকে উড়িয়ে ইতিহাস গড়ে প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে যুবা টাই’গাররা। দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্ব’কাপের সেমিফাইনালে মাহমুদুল হাসান জয়ের অনবদ্য সেঞ্চুরিতে কিউই যুবাদের ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ফাই’নাল নিশ্চিত করায় বাংলাদেশ যুব দলকে অভি’নন্দন জানিয়েছেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে মুশফিক লিখেন, অনূর্ধ্ব-১৯ বিশ্ব’কাপে প্রথমবারের মতো ফাইনালে। ছেলেদের সবাইকে অভিনন্দন। এর আগে ম্যাচ জয়ের নায়ক মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরির ভিডিও পোস্ট করে মুশ’ফিক লিখেন, আলহামদুলিল্লাহ, মাশাল্লাহ।

অনেক অভি’নন্দন ভাই। শান্ত থাক। আরও একটি বড় ধাপ পাড়ি দিতে হবে জুনিয়র টাইগাররা। এগিয়ে যাও বাংলাদেশ। উল্লেখ্য, ফাইনালে ভারতের মুখো’মুখি হবে বাংলাদেশ৷ অর্থাৎ রবিবার পোচেস্ট্রুমে অল এশিয়ান ফাইনাল। মঙ্গল’বার প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে পর্যুদস্ত করে ফাইনালে ওঠেছে ভারত৷ টানা তিনবার অনূর্ধ্ব-১৯ বিশ্ব’কাপের ফাইনালে উঠে ইতিহাস গড়েছে ভারত। গত’কাল বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারিয়ে প্রথম’বার বিশ্বকাপের ফাইনালে উঠে ইতি’হাস গড়ল বাংলাদেশ। আইসিসি পূর্ণ সদস্য হওয়ার পর থেকে প্রথম কোনও আইসিসি টুর্নামেন্টের ফাইনালে উঠল টাই’গার্স।

আরও পড়ুন:  আজ রাতে বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করবে যুবারা

কিউয়িদের বিরুদ্ধে ২১২ রান তাড়া করতে নেমে দারুণ ভালো হয়নি বাংলা’দেশের। ৩২ রানে দুই ওপেনারকে হা’রালেও মহমুদুল হাসান জয়ের দুরন্ত সেঞ্চুরিতে হাসতে হাসতে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। ওপেনিং জুটি ব্যার্থ হলেও বাকি সময়ে নিউজিল্যান্ডকে ম্যাচে ফিরতে দেননি বাংলাদেশি ব্যাট’সম্যানরা। কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকা ও সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ৷ দুরন্ত সেঞ্চুরি করে বাংলাদেশকে ফাই’নালে তোলেন মহমুদুল হাসান। তৃতীয় উইকেটে তহিদ হৃদয়ের সঙ্গে ৬৮ এবং চতুর্থ উই’কেটে শাহদাত হোসনের সঙ্গে ১০১ রান যোগ করে বাংলা’দেশের নিশ্চিত জয়ে পৌঁছে দেন মহমুদুল হাসান।

আরও পড়ুন:  ছেলের জন্মদিনের শুভেচ্ছা জানালেন মুশফিক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 38
    Shares