প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

চার দিনের সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

36
পড়া যাবে: < 1 minute

ইতালিতে চার দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার স’কাল ৮টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান’বন্দরে অবতরণ করেন তিনি। এর আগে শুক্র’বার ইতালির স্থানীয় সময় দুপুর ১টা ৪৫ মিনিটে মিলান মালপেঁসা আন্তর্জাতিক বিমান’বন্দর থেকে প্রধানমন্ত্রী এবং তার সফর’সঙ্গীদের নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমান দেশের উদ্দেশে যাত্রা করে। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বিমান’বন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জা’নান। ইতালির রাজধানী রোম থেকে বৃহস্পতিবার বি’কালে প্রধান’মন্ত্রী মিলান পৌঁছান।

এর আগে ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার’দিনের সরকারি সফরে গত ৪ ফেব্রুয়ারি রোম পৌঁছান। সফর’কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ ফেব্রুয়ারি ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের সঙ্গে তার সরকারি বাসভবন পালাজো চিগিতে দ্বি’পাক্ষিক বৈঠক করেন এবং একটি আ’নুষ্ঠানিক মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন। এর আগে তিনি রোমের ভায়া ডেল অ্যান্টারাইড এলাকাস্থ বাংলাদেশ দূতা’বাসের চ্যান্সেরি ভবন উদ্বোধন করেন।

আরও পড়ুন:  মাদক মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিশেষ আদালত গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার

দু’পুরে ইতালির ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর অবস্থান’কালীন হোটেলে তার সঙ্গে সাক্ষাৎ করেন। পরে প্রধানমন্ত্রী পার্কো দ্য প্রিনসিপি গ্রান্ড হোটেল অ্যান্ড স্পা’তে বাংলাদেশের রাষ্ট্র’দূত আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ৬ ফেব্রুয়ারি খ্রিস্টান ক্যাথলিক সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্ম’গুরু পোপ ফ্রান্সিসের সঙ্গে ভ্যাটি’ক্যান সিটিতে সাক্ষাৎ করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 69
    Shares