প্রচ্ছদ জানা অজানা

কিছু অভ্যাস ধরে রাখবে তারুণ্য

147
পড়া যাবে: < 1 minute

দীর্ঘ দিন তারুণ্য ধরে রাখতে কে না চায়। কিন্তু কিছু ভুল অ’ভ্যাসের কারণে আমাদের দেখতে আসল বয়সের থেকেও অনেক বেশি ব’য়স্ক মনে হয়। তবে খুব সাধারণ কিছু বিষয় মেনে চললে আসল বয়সের চেয়ে দশ বছর কম দেখাবে নারী’দের। চলুন জেনে নেয়া যাক সেই বিষয়’গুলো- ১. ঘুমানোর সময় উ’পুড় হয়ে না শুয়ে সোজা থাকুন। উপুড় হয়ে ঘুমালে ত্বক ঝুলে যায়, রক্ত চলা’চল বাধা পায়।

২. স’কালের মিষ্টি রোদ থেকে যেমন আমরা প্রয়োজনীয় ভিটামিন ডি পাই। তেমনি প্রখর রোদে সূর্যের অতিবেগুনি রশ্মি চোখের জন্য ক্ষতি’কর। আমাদের চোখের চার’পাশের ত্বক বেশি কোমল হয়। ফলে ক্ষতিটাও দ্রুত হয়, বয়সের ছাপ পড়ে, ডার্ক সার্কেল দেখা দেয়। এজন্য রোদে অবশ্যই সান’গ্লাস ব্যবহার করুন। ৩. চি’পস বা চিকেন ফ্রাই খেতে যতই পছন্দ করেন, স্বাস্থ্য আর সৌ’ন্দর্যের কথা মাথায় রাখুন। প্রচুর ফল-সবজি, মাছ আর লাল-চাল, আ’টার তৈরি খাবার খান।

৪. দীর্ঘ সময় এ’সিতে থাকার ফলেও আমাদের ত্বক শুষ্ক হয়ে যায়। সব থেকে ভালো হয় এসিতে কম থাকলে। আর যদি থাকতেই হয়, তবে ময়েশ্চা’রাইজার ব্যবহার করুন নিয়মিত। ৫. সারা’দিন যারা স্মার্ট’ফোনে থাকেন, তখন কথা বলার সময় হাতটা কোনো টেবিলের ওপর রাখুন। অথবা ফোনটি হাত দিয়ে কানে ধরে রাখুন। নয়তো ত্বকে ভাঁজ পড়ে, ডাবল চিন হয়, চে’হারা বুড়িয়ে যায়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 62
    Shares