প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

খালেদা জিয়াকে দেশের সবচেয়ে ভালো হাসপাতালে সর্বোত্তম চিকিৎসা দেয়া হচ্ছে

37
পড়া যাবে: < 1 minute

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া’কে দেশের সব’চেয়ে ভালো হাস’পাতালে সর্বোত্তম চিকিৎসা দেয়া হচ্ছে। শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজ’ধানীর একটি হোটেলে জাতীয় মান’বাধিকার কমিশন আয়োজিত মান’বাধিকার সুরক্ষা এবং নারী ও শিশু নির্যাতন বন্ধে করণীয় শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন। বিভিন্ন সময় চিকিৎসার ব্যাপারে বিএনপির বক্তব্যকে মিথ্যা’চার বলেও দাবি করেন তিনি। স্বরাষ্ট্র’মন্ত্রী সাং’বাদিকদের জানান, খালেদা জিয়াকে উপযুক্ত চিকিৎসা দেয়ার জন্য বাংলাদেশের সর্বোচ্চ চিকিৎসা কেন্দ্রে রাখা হয়েছে। যদিও তার যে রোগ, সে’গুলো স্থায়ী রোগ। যেমন ডায়াবেটিক, আথ্রাইটিজ- এ স’মস্ত রোগে তিনি ভুগছেন।

কাজেই তাকে যে উপযুক্ত চিকিৎসা দেয়া হচ্ছে না এটা সত্যি নয়। নির্বাচনের দিন সাং’বাদিকদের ওপর হামলা প্র’সঙ্গে আসাদুজ্জামান খান কামাল জানান, পৃথিবীর অনেক দেশেই নির্বাচন হয়। কিন্তু আমাদের এ সাবকন্টিনেন্টের নির্বাচন এতো সুন্দর, এতো অহিংস নির্বাচন বোধ হয় আ’পনারা আর দেখেন’নি আমি মনে করি। কোনো ধরণের হত্যা’কাণ্ড তো নাই-ই, মাথা ফাটাফাটিও খুব কম হয়েছে। তিনি বলেন, মোহাম্মদপুরে সাং’বাদিকের হামলার ঘটনাটা এটাও আমাদের নজরে এসেছে। আমরা ভিকটিমের কথা অনুযায়ী এবং তার বর্ণনা অনুযায়ী একজনকে অলরেডি গ্রে’ফতার করেছি। সেই সঙ্গে আর দুই-একজন যাদের শ’নাক্ত করা হয়েছে তাদেরও গ্রেফতার করা হবে।

আরও পড়ুন:  ক্রাইম দমনে আরও শক্তিশালী পুলিশ বাহিনী গঠন করা হবে

গত কয়েকদিন ধরে এ সীমান্ত হ’ত্যা বেড়ে গিয়েছে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এর স’ঙ্গত কারণটা কি আ’পনারা অনেকেই জানেন। তবে আমরা এটা নিয়ে কাজ করছি যাতে এটা কমিয়ে আনা যায়। তাই দুই দেশের যা যা করণীয় সেটা আমরা করবো। ইতো’মধ্যে পতাকা বৈঠক থেকে শুরু করে সব রকমের আলোচনা হচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় মান’বাধিকার কমিশনের পরিচালক নাছিমা বেগম, সার্ব’ক্ষণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ, বিচার’পতি ওবায়দুল হাসান এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল প্র’মুখ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 33
    Shares