প্রচ্ছদ বিশ্ব সংবাদ

আফগান সেনাদের গুলিবর্ষণে বহু মার্কিন সেনা হতাহত

111
পড়া যাবে: < 1 minute

আফগান সেনা সদস্যদের গুলি’বর্ষণে বহু মার্কিন সেনা হতা’হত হয়েছে বলে জানা গেছে। শনি’বার (৮ ফেব্রুয়ারি) দেশটির পূর’বাঞ্চলীয় এলাকা নান’গাহার প্রদেশে এই ঘটনা ঘটে। আফগানিস্তানে মোতায়েন মার্কিন সেনা মুখ’পাত্র কর্নেল সনি লেগেট জানান, নানগারহার প্রদেশে মার্কিন ও আফ’গান সেনাদের যৌথ বাহিনী এক অভিযান পরিচালনা করার সময় সরা’সরি গুলিবর্ষণের শি’কার হয়।

তবে আফগান গণ’মাধ্যম জানিয়েছে, অভিযানে অংশগ্’রহণকারী এক বা একাধিক আফগান সেনা এই হামলা চালিয়েছে। কর্ম’কর্তারা এখন এ বিষয়টি তদন্ত করে দেখছেন যে, হামলা’কারীরা আফগান সৈন্য ছিল নাকি আফগান সামরিক পোশাক পরে বহিরাগত কেউ গুলি’বর্ষণ করেছে। নানগারহার প্রদেশের পদস্থ নিরাপত্তা কর্ম’কর্তা মোবারেজ খাদেম বার্তা সংস্থা রয়টার্সকে জানান, মার্কিন ও আফগান সেনা’দের মধ্যে সং’ঘর্ষ হয়েছে এবং বহু মানুষের নিহত হওয়ার আ’শঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন:  *ইরাকে অভিযান চালানোর সময় দুই মার্কিন সেনা নিহত*

নাম প্রকাশে অ’নিচ্ছুক একজন আফগান কর্ম’কর্তা বার্তা সংস্থাকে জানিয়েছেন, কয়েকটি হেলি’কপ্টারে করে জেলা ভবন থেকে হতা’হতদের নিয়ে যাওয়া হয়েছে। তবে তিনি নিহত বা আহতদের সংখ্যা জানাতে অপারগতা প্রকাশ করেন। তবে অজ্ঞাত দুই আফগান কর্ম’কর্তার বরাত দিয়ে মার্কিন সং’বাদ মাধ্যম জানিয়েছে, ওই ঘটনায় পাঁচ থেকে ছয় মার্কিন সেনা ও ছয়’জন আফগান সৈন্য নি’হত হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।