প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কষ্ট ও পরিশ্রম ছাড়া কেহই বড় হতে পারে না

242
পড়া যাবে: < 1 minute

মাননীয় প্রধানমন্ত্রী এক’জন নারী, বিরোধী দলীয় প্রধান একজন নারী, দেশের প্রতিটি ক্ষেত্রে নারী’রা এগিয়ে, পিছিয়ে নেই। আমরা গর্ব করি নিজেদের পদ্মা সেতু নিজেরাই তৈরি করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে চলেছে। নারী’দেরকে দূর্বল ভাবার কোনো অবকাশ নেই। নারী’দেরকে সম্মান করতে হবে। রোববার (০৯ ফেব্রুয়ারি) স’কাল সাড়ে ১১ টায় পাটগ্রাম মহিলা কলেজে মাদক, বাল্য’বিবাহ, নারী নির্যাতন ও ইভটিজিং প্রতিরোধে সচেতনতা’মূলক সামাবেশ অ’নুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সু’পার বিপিএম, পিপিএম আবিদা সুলতানা এসব কথা বলেন।

কলেজের বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন ভবনে আয়োজিত সমা’বেশে তিনি আরও বলেন, স্কুল, কলেজ শিক্ষা’প্রতিষ্ঠানে যাওয়ার সময় যে ছেলে গুলো মেয়ে’দেরকে বিরক্ত করে, ইভটিজিং করে তারা তাদের পরিবার থেকে মেয়ে ও নারীদেরকে সম্মান দেওয়ার কথা শিখেনি। যে ছেলে তার মা, বোনকে সম্মান করবে সে ছেলে কখনই একজন মেয়ে বা নারীকে ইভ’টিজিং বা খারাপ কথা বলতে পারবে না।’ এ সময় তিনি ছাত্রী’দেরকে আবেগ দিয়ে সম্পর্কে না জড়াতে, বাল্য’বিয়ে না করা, পরিবারে কেউ যাতে মাদক সেবন, পরিবহণ, বিক্রি না করে, নারী পাচার ও নির্যাতন যাতে না হয় সেজন্য সবাইকে সজাগ, সর্তক থাকার বিভিন্ন উ’পায় বলে বক্তব্য রাখেন।

আরও পড়ুন:  মা আপনি ভাত খেয়ে ঘুমান আমি মসজিদে গেলাম, এরপর…

সমাবেশে সভা’পতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান নিলু। বক্তব্য রাখেন- উ’পজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, কলেজের গভর্নিং বডির স’দস্য আবু তালেব, মাওলানা সাইদুর রহমান প্র’মূখ। উপস্থিত ছিলেন- সহকারি পুলিশ সুপার (বি- সার্কেল) তাপস সর’কার, পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত, কলেজের প্রভাষক, শিক্ষক ও ছাত্রী’বৃন্দ। পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন- সারা’দিন স্মার্ট ফোন নিয়ে ছাত্রী’দের পড়ে থাকলে হবে না। কষ্ট ও পরি’শ্রম ছাড়া কেহই বড় হতে পারে না। ভবিষ্যৎ সাজাতে হলে লক্ষ্য, উদ্দেশ্য ঠিক রেখে লেখা- পড়া করতে হবে।

আরও পড়ুন:  নারীর অংশ গ্রহণ ছাড়া একটি দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন সম্ভব নয়

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 844
    Shares