প্রচ্ছদ বাংলাদেশ জেলা

ছোট বোনের এসএসসি পরীক্ষা দিতে এসে বড় বোন আটক

97
পড়া যাবে: < 1 minute

ময়মন’সিংহের নান্দাইলের ছোট বোনের চলতি এসএসসি পরীক্ষা দিতে গিয়ে সাবিনা ইয়াসমিন (২১) নামে এক’জন আটক হয়েছেন। ইংরেজি দ্বি’তীয় পত্র পরীক্ষায় রবিবার (৯ ফেব্রুয়ারী) স’কাল ১১টার দিকে উপ’জেলার খুররম খান চৌধুরী কলেজে এ ঘ’টনা ঘটে। আটক ভুয়া পরীক্ষার্থীর হল- মোছাম্মৎ সাবিনা ইয়াসমিন (২১)। তিনি ঈশ্বর’গঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়নের দুর্গা’পুর গ্রামের মো. আব্দুল হেলিমের মেয়ে। সাবিনা ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজের অনার্স দ্বি’তীয় বর্সের ছাত্রী।

অভি’যুক্ত সাবিনা জানান, ছোট বোন হঠাৎ অসুস্থ হয়ে যাওয়ায় ছোট বোনের হয়ে পরীক্ষা দিতে এসেছিলেন। নান্দাইল উপ’জেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহ’মুদা আক্তার জানান, এসএসসি ইং’রেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় খুররম খান চৌধুরী কলেজ কেন্দ্রের ১০৯ নাম্বার কক্ষে নিজের ছোট বোন নাসরীন জাহান সোনিয়ার হয়ে অংশ নেন তিনি। পরীক্ষা কে’ন্দ্রের কক্ষ পরি’দর্শক খাতা স্বাক্ষরের সময় বুঝতে পেরে তাকে আটক করেন। পরে আটক’কৃত সাবিনাকে  নিয়ে

আরও পড়ুন:  ময়মনসিংহে পানিতে পড়ে দেড় বছরের শিশুর মৃত্যু

যাওয়া হয় উপজেলা নির্বাহী কর্ম’কর্তার কার্যালয়ে। সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক বছরের বিনা’শ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়। তিনি আরও বলেন, পরীক্ষার্থীকে এ বছর স’কল পরীক্ষা থেকো বহিস্কার করা হয়েছে। বোর্ডের নিয়ম অনু’যায়ী তাকে পর’বর্তী দুই বছরের জন্য বহি’স্কার করা হবে। বিষয়টি নিশ্চিত করে নান্দাইল থানার ওসি মোনসুর আহমেদ বলেন, ভ্রাম্য’মান আদালত সাজা দেয়ার পর সাবিনাকে কারা’গারে পাঠানো হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 101
    Shares