প্রচ্ছদ জানা অজানা

৬টি লক্ষণে বুঝবেন সে আপনাকে হিংসে করে

248
পড়া যাবে: < 1 minute

চার পাশে তাকিয়ে দেখার সময় আ’পনার হয় না। কিন্তু এসবের মধ্যেই আপনি টের পান, ঈর্ষার কিছু সবুজ চোখ আ’পনাকে ঘিরে রয়েছে। প্রকাশ্যে যাঁরা আপনাকে ঈর্ষা করেন, তাঁদের আপনি স’হজেই চিহ্নিত করতে পারেন। তাঁদের সং’স্পর্শ এড়িয়ে চলতেও পারেন। কিন্তু এমন বহু মানুষ রয়েছেন, যাঁদের ঈর্ষা গোপন। এঁদের সহজে আপনি চিহ্নিত করতে পারেন না। মন’স্তত্ত্ব বিষয়ক আন্তর্জাতিক ওয়েব’সাইট দ্য মাইন্ডস জার্নাল জানাচ্ছে, কয়েকটি ল’ক্ষণ দেখে চি’হ্নিত করা যেতে পারে এই সব গোপন ঈর্ষা’তুরদের। এক ঝলকে দেখে নেওয়া যেতে পারে এই  লক্ষণ’গুলি- ১. লক্ষ

রাখুন, কেউ আপনাকে অনু’করণ করছেন কি না। গোপনে ঈর্ষান্বিত ব্যক্তিদের এটা প্রা’থমিক লক্ষণ। ২. খে’য়াল রাখবেন, কেউ অযথা আ’পনার স্তুতি করছেন কিনা। বেশি খোশা’মুদে মানুষের মনে কিন্তু গোপন ঈর্ষার বাসা। ৩. কেউ যদি আপনার কোনও সাফল্য’কে ছোট করে দেখেন, জানবেন, তিনি আ’পনার প্রতি ঈর্ষাকাতর। ৪. সর্বদা আপনার খুঁত ধরেন, এমন লোক থেকে সাব’ধান।

এঁরা কিন্তু আ’পনার প্রতি গোপনে হিংসের জাল বুনে চলেছেন। ৫. খেয়াল রাখবেন, আপনার পিছনে কেউ কোনও গুজব রটা’চ্ছেন কি না। যদি রটে, তা হলে সেই গুজবের উদ্গা’তাকে খুঁজে বের করুন। জানবেন, তিনি কোনও গোপন ঈর্ষা থেকেই এই কাণ্ড ঘটাচ্ছেন। ৬. কেউ কি আপ’নাকে অজাচিত উপ’দেশ দিচ্ছেন? এমন ক্ষেত্রে কিন্তু সেই ব্যক্তির গোপন ঈর্ষা’কারী হওয়ার সম্ভাবনাই বেশি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 73
    Shares