প্রচ্ছদ বাংলাদেশ জেলা

জঙ্গি নিয়ন্ত্রনে সারা বিশ্বের কাছে বাংলাদেশ পুলিশ একটি রোল মডেল

31
পড়া যাবে: < 1 minute

জাতির জনক বঙ্গবন্ধুর প্র’ত্যাশা অনুযায়ী পুলিশ হবে জনগনের পুলিশ। প্রণিধান’যোগ্য এ নির্দেশনা’নুযায়ী মুজিব বর্ষকে সামনে রেখে সারা বাংলা জুড়ে জনগনের সাথে আরো মিথস্ক্রিয়ার মাধ্যমে পুলিশি ভীতি দুর করে, জনগন যাতে প্রত্যা’শিত সেবাটি পেতে পারে সেজন্য পুলিশকে মানষিক ও নৈতিক’ভাবে গড়ে তোলা হচ্ছে। আমরা যাতে জন’গনের পুলিশ হতে পারি, জনতার পুলিশ হতে পারি এবং জন’বান্ধব পুলিশ হতে পারি এ জন্য মুজিব বর্ষে শ্লো’গান নির্ধারন করা হয়েছে মুজিব বর্ষের অঙ্গি’কার, পুলিশ হবে জনতার।

সোম’বার দুপুরে পটুয়াখালী পুলিশ লাইনসে জেলা পুলিশের নব’নির্মিত অস্ত্রাগার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশের আই’জিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারি এসব কথা বলেন। পুলিশের মহা’পরিদর্শক ডক্টর মোহাম্মদ  জাবেদ পাটোয়ারী আরো বলেন, দেশে জঙ্গী’বাদ একেবারে নির্মূল না হলেও কার্যকরীভাবে নিয়ন্ত্রন হয়েছে। জঙ্গি কার্যক্রম নিয়ন্ত্রনে সারা বিশ্বের কাছে বাংলা’দেশ পুলিশ একটি রোল মডেলে পরি’নত হয়েছে। জঙ্গীবাদ বিরোধী কর্ম’কান্ড বিশ্বে মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

আরও পড়ুন:  পলিথিন ও প্লাস্টিকের বোতল রাষ্ট্রিয়ভাবে ব্যবহার নিষিদ্ধ করা উচিত

মাদক নির্মূলে পুলিশের অভি’যান এবং মাদক সেবী ও মাদক কার’বারীদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে পুলিশের উদ্যোগের বিষয়েও কথা বলেন। এ সময় বরি’শাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসানসহ পুলিশ বিভাগের উর্দ্ধোত্বন কর্ম’কর্তা, জেলার রাজ’নৈতিক নেতা ও জন’প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। আই’জিপি বিকেলে পটুয়াখালী জেলা পুলিশের বার্ষিক ক্রীড়া অ’নুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উ’পস্থিত থাকবেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 46
    Shares