প্রচ্ছদ বাংলাদেশ জেলা

মাদকসেবী ছেলেকে পুলিশের হাতে তুলে দিলেন বাবা

80
পড়া যাবে: < 1 minute

মাদকের নীল ছোবল থেকে পরিবারকে রক্ষা করার জন্য নিজ মাদক’সেবী ছেলেকে পুলিশের হাতে তুলে দিলেন এক বাবা। সোমবার (১০ ফেব্রুয়ারী) স’কালে  তানোর পৌর এলাকার গোল্লা’পাড়া নিজ বাড়িতে ছেলেকে আট’কিয়ে রেখে পুলিশের হাতে তুলে দেন বাবা। পরে ভ্রাম্যমাণ আদালতে তুলে দিলে আদালত মাদকাসক্ত ইব্রাহীম মন্ডল’কে (২৮) এক বছরের বিনা’শ্রম কারাদন্ড প্রদান করেন। ভ্রাম্য’মাণ আদালতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  সুশান্ত কু’মার মাহাতো এ দন্ডাদেশ দেন। আজ সোম’বার দুপুরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারা’গারে প্রেরণ করা হয়েছে।

ইব্রাহীমের বাবা ইস’রাইল মন্ডল জানান, তার ছেলে দিনমুজুর। সারা’দিন যে টাকা আয় করে তা দিয়ে নিজের সং’সার না চালিয়ে সবই মাদকের পিছনে খরচ করে। হিরোইন, নেশার ট্যাব’লেট ও গাঁজায় আসক্ত সে। প্রায় প্রতি রাতে বাড়িতে ফিরে নিজের স্ত্রী ও মা বাবার ওপর অত্যা’চার চালাতো সে। গত তিন বছর ধরে অ’নেক চেষ্টা করেও তাকে মাদক থেকে ফিরেয়ে আনা সম্ভব হয়’নি। তাই বাধ্য হয়ে উপ’জেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানালে তিনি তাৎ’ক্ষণিক তানোর থানা পুলিশকে মাদক’সেবীকে বাড়ি থেকে আটকের নির্দেশ দেন।

আরও পড়ুন:  শনাক্তের হার কমছে : হার্ড ইমিউনিটি কতোটা এসেছে?

তাই ছেলেকে বাড়ি থেকে ধরে পু’লিশের হাতে তুলে দেন তিনি। এতে একদিকে পারি’বারিক কলহ দূর হবে পাশা’পাশি দীর্ঘদিন জেলে থাকলে ছেলে মাদক’মুক্ত হয়ে বেরিয়ে আসবে বলে ধারণা তার। তানোর থানার ভার’প্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বলেন,  পিতা ইসরাইল ম’ন্ডলের অভিযোগের প্রেক্ষিতে ইউএনও স্যারের নির্দেশে মাদকা’সক্ত ইব্রাহীমকে মাদক’দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এক বছরের বিনা’শ্রম কারাদন্ডা দেশ দেয়া হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 80
    Shares