প্রচ্ছদ বিশ্ব সংবাদ

কাশ্মীর সীমান্তে পাকিস্তানের গুলিতে এক ভারতীয় সেনা নিহত

98
পড়া যাবে: < 1 minute

কাশ্মীর সীমান্তে এক ভারতীয় সেনা নিহত ও তিনজন আহত হ’ওয়ার খবর পাওয়া গেছে। ভারতীয় বাহিনীর ছোড়া মর্টার’শেলের আঘাতে দুই শিশু ও নারী’সহ ১০ নাগরিক আহত হওয়ার ঘটনায় পাকিস্তান এ পাল্টা হামলা চালিয়েছে বলে দেশটি দাবি করেছে। পাকিস্তান সেনা’বাহিনীর আন্তঃবাহিনী জন’সংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সং’ঘর্ষ বিরতি নীতি লঙ্ঘন করে গত ২৪ ঘন্টায় জান্দরুট ও নাক’য়াল সেক্টরে কয়েকবার ভারতীয় বাহিনী আ’ত্রমণ চালিয়েছে।

আইএসপিআরের দাবি মতে, আজাদ কাশ্মীরের কোট’লি জেলার কয়েকটি বসতি লক্ষ্য করেও হামলা করা হয়েছে। এর আগে শনি’বার জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার দেগওয়ার সেক্টরে নিয়ন্ত্রণ’রেখায় পাকিস্তান সেনা’বাহিনীর হামলায় এক ভারতীয় সেনা নিহত ও তিনজন গুরু’তর আহত হয়েছেন। গত ৫ আগস্ট ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর প্রতি’বেশী এ দুই পারমাণবিক অস্ত্র’ধারী দেশের মাঝে ব্যাপক উ’ত্তেজনা চলছে।

আরও পড়ুন:  আগুন নিয়ে খেলবেন না,এর পরিণতি হবে ভয়াবহ এবং তা কারোর নিয়ন্ত্রণে থাকবে না

এরপর থেকে দুদেশের মধ্যে থেমে থেমে গোলা’গুলির ঘটনা ঘটেছে। কিন্তু চলতি সপ্তাহে ভারতে মুসলিম’বিদ্বেষী সংশোধিত নাগরিকত্ব আইন পাস হওয়ার পর ব্যাপক বি’ক্ষোভ চলছে। নাগরিকত্ব সং’শোধনী বিল ভারতের পার্লামেন্টে পাস হওয়ার পর থেকে ক্ষোভে ফুঁসছেন মুসল’মানরা। মুসলিম শি’ক্ষার্থীরা এই বিল বাতিলের দাবি’তে বিক্ষোভ করছেন। বিক্ষোভ পশ্চিমবঙ্গ ছাড়িয়ে উত্তর’প্রদেশেও ছড়িয়ে পড়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 255
    Shares