প্রচ্ছদ বিশ্ব সংবাদ

আমেরিকার ৬০ ভাগ মানুষ প্রেসিডেন্ট ট্রাম্পের কাজে অসন্তুষ্ট

45
পড়া যাবে: < 1 minute

আ’জীবন আমেরিকার প্রেসিডেন্ট থাকার আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডো’নাল্ড ট্রাম্প। সম্প্রতি ট্রাম্প তার অফিসিয়াল টুইটার একাউন্টে একটি ভিডিও প্রকাশ করেছেন। ভিডিওর ক্যাপশানে তিনি লিখেছেন, এই ভিডিও কখনো পুরনো হবে না। ট্রাম্প এর আগেও দুবার একই ভিডিও প্রকাশ করেছিলেন। মার্কিন প্রেসিডেন্ট রোব’বার প্রথম ভিডিও প্রকাশ করার পর নিজের পু’রনো আরেকটি টুইটার বার্তা পুনঃ’প্রকাশ করেন। ওই বার্তায় তিনি একজন বিশ্লেষকের বক্তব্য তুলে ধরেছিলেন যেখানে ওই বিশ্লেষক বলেছিলেন, অন্য সব প্রে’সিডেন্টের চেয়ে এই প্রেসিডেন্ট বেশি কাজ করেছেন।

এর’পর প্রেসিডেন্ট ট্রাম্প লিখেছেন, তিনি সম্পূর্ণ সত্য বলেছেন। অহ’রহ মিথ্যা বলে অভ্যস্ত ট্রাম্প মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের তৃতীয় বার্ষিকীতে দেয়া ভাষণেও তার এই পুরনো অ’ভ্যাস ছাড়তে পারেন’নি। ওই ভাষণে তিনি যেসব দাবি করেন বাস্তব’তার সঙ্গে তার অনেক পার্থক্য রয়েছে। বিশেষ করে তেল উৎপাদন, বে’কারত্ব দূরীকরণ এবং অর্থনৈতিক স’মস্যার সমাধানের ক্ষেত্রে তার অসঙ্গতি’পূর্ণ কথাবার্তা মানুষের মনে হাস্যরসের জন্ম দেয়।

আরও পড়ুন:  ট্রাম্পের কারণে বন্ধ করা হল পানের দোকান

আমে’রিকার চিকিৎসকরা বহুবার ট্রাম্পের মান’সিক স্বাস্থ্যের ভয়াবহ অবস্থা সম্পর্কে সতর্ক করে দিয়েছেন। উল্টোপাল্টা বক্তব্য, নির্দেশ, বিত’র্কিত কাজকর্ম, অশালীন ও অ’ভদ্র আচরণের কারণে আমেরিকার বহু মানুষ ট্রাম্পকে সে’দেশের প্রেসিডেন্টের যোগ্য মনে করেন না। অতি সম্প্রতি মার্কিন যুক্ত’রাষ্ট্রে পরিচালিত এক জরিপে দেখা গেছে, দেশটির শত’করা ৬০ ভাগ মানুষ প্রেসিডেন্ট ট্রাম্পের কাজে অ’সন্তুষ্ট হয়ে আছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 134
    Shares