প্রচ্ছদ বিশ্ব সংবাদ

গ্রীষ্মকাল এলে করোনাভাইরাস এমনিতেই দূর হয়ে যাবে

136
পড়া যাবে: < 1 minute

বিশ্ব’ব্যাপী করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। মহামারী এই ভাইরাসে চীনে মৃ’তের সংখ্যা বেড়ে এক হাজার ১৩ জনে। এখন পর্যন্ত করোনা’ভাইরাসের কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি, জানা যায়নি এর সংক্রমণের উৎসও। তবে এর মধ্যেই মার্কিন প্রেসিডেন্ট ডো’নাল্ড ট্রাম্প দাবি করেছেন, গ্রীষ্ম’কাল এলে করোনা’ভাইরাস এমনিতেই দূর হয়ে যাবে। সোমবার (১০ ফেব্রুয়ারি) হোয়াইট হাউসে গভর্নরদের সঙ্গে আলাপ’কালে ট্রাম্প বলেন, চলতি সপ্তাহে তিনি চীনা প্রেসিডেন্ট শি জিন’পিংকে বলেছেন, গরমকাল আসলে ভাই’রাস এমনিতেই চলে যাবে।

মার্কিন প্রে’সিডেন্ট বলেন, তাপমাত্রা এ ধরনের ভাইরাস মেরে ফেলতে পারে। এটা ভালো দিক। মূলত ডোনাল্ড ট্রাম্প তার করোনা ভাইরাসের গ্রীষ্ম’কালীন তত্ত্ব প্রথম’বার প্রকাশ করেছিলেন গত সপ্তা’হের টুইটে। ট্রাম্পের দাবি, এপ্রিল মাসের দিকে গরম আসার সঙ্গে সঙ্গে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব চলে যাবে। তবে মার্কিন প্রেসিডেন্টের এমন ধারণার সঙ্গে একমত নন বি’শেষজ্ঞরা।

আরও পড়ুন:  *করোনা ভাইরাস (কোভিড-১৯) নিজেই পরীক্ষা করুন*

টেক্সাসের বেলর কলেজ অব মে’ডিসিনের ন্যাশনাল স্কুল অব ট্রপিক্যাল মেডিসিন বি’ভাগের ডিন ড. পিটার হোটেজ বলেন, বসন্ত-গ্রীষ্মের সময় এসব (করোনা ভাইরাস সংক্রমণ) নেমে যাবে এটা মেনে নেয়া হবে খাম’খেয়ালি ব্যাপার। ভ্যান্ডারবিল্ট ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারের সং’ক্রামক রোগ বিশেষজ্ঞ ড. উইলিয়াম শ্যাফনার বলেন, ট্রাম্পের আ’শাই আমাদের আমাদের আশা। তবে করোনা ভাইরাস গরম’কালে চলে যাবে এ ধরনের জানা কোনো জ্ঞান আ’মাদের নেই।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 141
    Shares