প্রচ্ছদ বিশ্ব সংবাদ

আপনাদের টাকার থেকে আমার আযানের ধ্বনির জোর অনেক বড়

1176
পড়া যাবে: 2 মিনিটে

ভারতের রাজ’ধানী দিল্লিতে নিজের ক্ষমতা ধরে রাখলেন অরবিন্দ কেজরিওয়াল। এতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্য’মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বলেন, বিজেপি ধীরে ধীরে স্টেটলেস হয়ে যাচ্ছে। কোন রাজ্যে আর ওঁরা ক্ষ’মতায় আছে? বড় রাজ্য’গুলোর মধ্যে উত্তর প্রদেশ ও কর্ণা’টক ছাড়া সব জায়গায় ভরাডুবি। আর বাংলা শেষ কলসটাও ডুবিয়ে দেবে আ’গামী ২০২১ সালে (বিধান’সভা নির্বাচন), এজন্য তৈরি থাকুন। (মঙ্গল’বার) বাঁকুড়ায় তৃণমূল সভা’নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মী’সভায় বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেন। এর আগে শনিবার (০৮ ফেব্রুয়ারি) দিল্লি বিধান’সভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে কেজ’রিওয়ালের দল আম আদমি পার্টি (আপ) নিরঙ্কুশ সংখ্যা’গরিষ্ঠতা পেয়ে তৃতীয়বারের মতো সর’কার গঠনের সুযোগ করে নেয়। দিল্লি বিধানসভার এ নির্বাচনে আক্ষরিক অর্থেই ধরাশায়ী হয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। পাশা’পশি খাতাই খুলতে পারল না কংগ্রেস। মোট ৭০টি আ’সনের মধ্যে ৬৩টি আসন আম আদমির দখলে। মাত্র সাতটি আসন ধরে রাখতে পেরেছে বিজেপি। নির্বাচনে ৫৪ দশমিক তিন শ’তাংশ ভোট পেয়েছে আপ। অপরদিকে বিজেপি মোট ভোটের ৩২ দশমিক তিন শতাংশ ও কংগ্রেস নয় দশমিক সাত শতাংশ ভোট পেয়েছে। তবে সরকারি’ভাবে এখনো ফল ঘো’ষণা করা হয়নি।

আরও পড়ুন:  চলে গেলেন জনপ্রিয় অভিনেতা তাপস পাল

দিল্লিতে বিজেপির ভরা’ডুবি প্রসঙ্গে মমতা বলেন, বিজেপি গোটা সরকার নিয়ে সব মেশি’নারি নিয়ে, টাকার হোস পাইপ নিয়ে, এমনকি সব এজেন্সি নিয়েও দেখেছেন ভোকাট্টা হয়ে গেছে। একেবারে ভরা’ডুবি হয়েছে! নাই, একেবারে নাই। একে’বারে নেই মাথায় রাখবেন। ম’মতা বিজেপি নেতাদের উদ্দেশ্যে বলেন, টাকা দিয়ে হবে না। আপনাদের টাকার থেকে আমার মা-বোনেদের শ’ঙ্খের জোর অনেক বড়। উলু’ধ্বনির জোর অনেক বড়। আপনাদের টাকার থেকে আমার আদি’বাসী ভাই-বোনে’দের ধামসা-মাদলের জোর অনেক বড়। আ’পানদের টাকার থেকে আমার বাউলের গানের জোর অনেক বড়।

আ’পনাদের টাকার থেকে আমার আ’যানের ধ্বনির জোর অনেক বড়। আপনাদের টাকার থেকে জয় জহরের দাম অনেক বড়। এটা মাথায় রাখবেন। হিন্দু-মুসলিম-শিখ-ঈশায়ী স’কলেই ভাইভাই এটাই আমাদের মন্ত্র। মমতা বলেন, সবাই আমরা একই পরিবারের না’গরিক। আমরা সকলেই এদেশের সন্তান, এটা মাথায় রাখতে হবে। আজকে আমরা খুব খুশি। মাত্র আট মাসের মধ্যে মহা’রাষ্ট্রে নির্বাচন হয়েছে বিজেপি হেরেছে। ঝাড়’খণ্ডে নির্বাচন হয়েছে হেরেছে, দিল্লিতে নির্বাচন হয়েছে হেরেছে। যত জায়গায় নির্বাচন হয়েছে সব জায়’গায় ধপাস ধুম! সব জায়’গায় হেরেছে। একে’বারে ভোঁকাট্টা!

আরও পড়ুন:  পোলিও‌ ওষুধ খেয়ে চোখ হারাল দেড় বছরের শিশু

ঘুড়ি যখন ওড়ে দেখেন না ঘুড়িতে কাটা’কাটি হয়, সে’রকমভাবে বিজেপিকে একেবারে মানুষ বাদ দিয়ে দিয়েছে। মমতা বলেন, ওঁরা শিক্ষার্থীদের ওপরে অত্যা’চার করছে। মা-বোনেদের ওপরে অ’ত্যাচার করছে। শ্রমিকদের সব কার’খানা বন্ধ। রেল বেচে দিচ্ছে। বিএসএনএল বেচে দিচ্ছে। এয়ার ইন্ডিয়া বেচে দিচ্ছে। পুরো দেশটাকেই বেচে দিচ্ছে! কাদের রাখবেন? ভারতব’র্ষের মতো দেশটাকেই ওরা বিক্রি করে দিচ্ছে।’ ওঁরা বাজেট করলেও কাউকে কিচ্ছু দেয়’নি বলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যো’পাধ্যায় মন্তব্য করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9.4K
    Shares