প্রচ্ছদ বিশ্ব সংবাদ

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে এক বাংলাদেশি আক্রান্ত

79
পড়া যাবে: < 1 minute

সিঙ্গা’পুরে আরও এক বাংলাদেশি করোনা’ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্র’ণালয় মঙ্গল’বার এক বি’বৃতিতে এ তথ্য দিয়েছে। সিঙ্গাপুরে এ নিয়ে প্রাণ’ঘাতী করোনা’ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৭ জনে, চীনের বাইরে যা সর্বোচ্চ। সিঙ্গা’পুরের জাতীয় দৈনিক স্ট্রেইট টাইমসের অন’লাইন প্রতিবেদনে জানানো হয়েছে, আজ আরও যে দুজন করোনা’ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ৩৯ বছর বয়সী একজন বাংলাদেশি নাগ’রিক বলে নিশ্চিত করেছে দেশ’টির স্বাস্থ্য মন্ত্রণালয়।

তিনি সেলে’টার অ্যারোস্পেস হাইটস নামের একটি এলাকায় কাজ করতেন। এর আগে গত শনি’বার একই স্থানে আরেক বাংলাদেশি করোনা’ভাইরাসে আক্রান্ত হন। দেশটির স্বাস্থ্য মন্ত্র’ণালয় জানিয়েছে, আজ করোনা’ভাইরাসে আক্রান্ত হওয়া অপরজন সিঙ্গা’পুরের নাগরিক। তার বয়স ৩৫ বছর। এই দুজনের কেউই সম্প্রতি চীন সফর করেন’নি। স্ট্রেইট টাইমসের প্রতিবেদন অনু’যায়ী, গত শনিবার ৩৯ বছর বয়সী যে বাংলাদেশি নাগরিকের শরীরে করোনা’ভাইরাসের উপ’স্থিতি শনাক্ত করা হয়।

আরও পড়ুন:  সকলে সজাগ থাকলে করোনা ভাইরাস ছড়ানোর সম্ভাবনা নেই

তিনি এখন সিঙ্গা’পুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। সেখানে চিকিৎসা চলছে তার। এদিকে সিঙ্গা’পুর থেকে চীনের হুবেই প্রদেশে ভ্রমণ নি’ষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে জ’রুরি প্রয়োজন ছাড়া চীন ভ্রমণেও নিরু’ৎসাহিত করা হচ্ছে। সেই’সঙ্গে যারা চীন থেকে আসছেন তাদের নিবিড়ভাবে পর্য’বেক্ষণ করা হচ্ছে ও সব ধরনের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 32
    Shares