প্রচ্ছদ বাংলাদেশ জেলা

খুব শিগ্রই বাংলাদেশ বিশ্বের উন্নত দেশগুলোর কাতারে দাঁড়াবে

59
পড়া যাবে: < 1 minute

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুব শিগ্রই বাংলাদেশ বিশ্বের উন্নত দেশ’গুলোর কাতারে দাঁড়াবে। বৃ’হস্পতিবার গাজী’পুরের কালিয়া’কৈর উপজেলার সফি’পুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪০তম জাতীয় সমাবেশ-২০২০ এর কুচকাওয়াজ অনু’ষ্ঠানে তিনি এ আশা’বাদ ব্যক্ত করেন। আনসার সদস্য’দের উদ্দেশে প্রধান’মন্ত্রী বলেন, আপনারা দেশের সর্ব’বৃহৎ বাহিনী। বাংলাদেশ যে আজ এগিয়ে যা’চ্ছে সেজন্য এই বাহিনীর ভূ’মিকা অত্যন্ত গুরুত্ব’পূর্ণ। কারণ, গ্রাম থেকে শহর পর্যন্ত বিভিন্ন স্থানে তারা যে দায়িত্ব পালন করছেন, তাদের এই দায়িত্ব পালন দেশ’কে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমরা যদি সবাই একযোগে এভাবে দায়িত্ব পালন করি, সেদিন বেশি দূরে নয় যেদিন বাংলা’দেশ বিশ্বের উন্নত দেশ’গুলোর কাতারে দাঁড়াবে। বাংলা’দেশের প্রতিটি ঘর হবে আলোকিত।

আরও পড়ুন:  রোহিঙ্গাদের আশ্রয় ও সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন গাম্বিয়ার মন্ত্রী

প্রতিটি গ্রাম হবে স’মৃদ্ধ। গ্রামপর্যায় পর্যন্ত আমরা শহরের সব সুযোগ সুবিধা পৌঁছে দেব। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গৌরবময় ভূমিকার কথা স্মরণ করে প্রধান’মন্ত্রী বলেন, কুষ্টিয়ার মেহেরপুরের আম্রকাননে স্বা’ধীন বাংলা’দেশের প্রথম সরকারকে গার্ড অব অনার দিয়েছিল এ বাহিনী। এই বাহিনী জাতীয় নির্বাচন, সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল, বিমান’বন্দর ও দেশের গুরুত্ব’পূর্ণ স্থাপনা রক্ষাসহ সারাদেশের বিভিন্ন স্থানে গুরুত্ব’পূর্ণ ভূমিকা রাখছে। জনগণের জান’মাল রক্ষায় তারা জীবন পর্যন্ত উৎসর্গ করছে। বিশেষ করে বিএনপি যখন অগ্নি’সন্ত্রাস চালিয়েছে তখন এই বাহিনী সারা’দেশে বি’এনপিকে দমন করার জন্য গুরুত্ব’পূর্ণ ভূমিকা পালন করেছে।

শেখ হাসিনা বলেন, আ’নসার বাহিনীর যেকোনো সমস্যার সমা’ধানে আমাদের সরকার সহায়ক ভূ’মিকা পালন করেছে। এই বাহিনীর উৎ’কর্ষতা সাধনে যত প্রকার সুযোগ-সু’বিধা প্রদান করা দর’কার তা করেছে। এই বাহিনীর জাতীয় পতাকা ছিল না। তাদের জাতীয় প’তাকা প্রদান, স্বাধীনতা পদক প্রদান, তাদের পদোন্নতি’সহ বিভিন্ন সুযোগ-সু’বিধা বৃদ্ধি করা হয়েছে। এই বা’হিনীর জন্য একটি ব্যাঙ্ক করে দেয়া হয়েছে। এখান থেকে তারা যখন ইচ্ছে তখন ঋণ নিতে পারেন। ঝুঁকি ভাতাও প্রবর্তন করেছে আমাদের এই সরকার। বাংলাদেশ আনসার ও ভিডিপি একা’ডেমি সফিপুরে এ অনু’ষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উ’পস্থিত ছিলেন।

আরও পড়ুন:  পাপিয়াদের মতো দুর্নীতিবাজদের কারণে আমাদের সব অর্জন মুছে যাচ্ছে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।