প্রচ্ছদ বিশ্ব সংবাদ

৬০০ মাদ্রাসাকে বন্ধ করার চক্রান্ত করছে বিজেপি সরকার

88
পড়া যাবে: < 1 minute

প্রতি’বাদ সভায় এনআরসির তীব্র বি’রোধিতা করলেন রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। এনআরসি, সিএএ-র বি’রোধিতায় এবার সমস্ত বাড়ি বাড়ি গিয়ে প্রচার করার পাশা’পাশি হিন্দু, অহিন্দু বাছবিচার না করেই প্রতি’বাদে সামিল হ’বার ডাক দিলেন রাজ্যের জমিয়তে উলে’মায়ে হিন্দের রাজ্য সভাপতি তথা রাজ্যের গ্রন্থাগার দফ’তরের মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। এদিন বর্ধ’মানের নবাবহাটে বর্ধমান জেলা জমি’য়তে উলেমায়ে হিন্দের অবস্থান মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন, অসমে ৬০০ মাদ্রাসাকে বন্ধ করার চ’ক্রা্ন্ত করছে সেখান’কার বিজেপি পরি’চালিত সরকার।

ক্রমশই গোটা ভারত’বর্ষকে বিপদের মুখে ঠেলে দিতে চাইছে কেন্দ্র স’রকার। তিনি এদিন বলেন, ভারতবর্ষে এখন সব থেকে বড় বি’পদ নেমে এসেছে। ১০০ কোটি মানুষের অ’স্তিত্বই সংকটে। তিনি এদিন বলেন, দিল্লির নির্বাচনে দেশের প্রধান’মন্ত্রীর ৫৬ ইঞ্চি ছাতি চুপ’সে গেছে। ৬টি রাজ্যে হেরে গিয়েও ওদের শিক্ষা হয়নি। পাশা’পাশি রাজ্যের দায়িত্বপ্রাপ্ত এই মন্ত্রী আরও বলেন, গোটা ভারত’বর্ষের মধ্যে ন’জির সৃষ্টি হয়েছে। কারণ এনআরসি, সিএএ নিয়ে ইতি’মধ্যে ১৪৫টি মামলা হয়েছে সুপ্রিম কোর্টে-যা আগে কখনও হয়নি। তিনি বলেন, অসমে এন’আরসি চালু করলেও সেখান’কার জনগণ প্রতি’বাদ করতে পারেনি।

আরও পড়ুন:  পাকিস্তানের শেষ শিশুটি তার শেষ নিঃশ্বাস পর্যন্ত ভারতের বিরুদ্ধে লড়াই করবে

কিন্তু বাংলার মানুষ বাংলার মুখ্য’মন্ত্রীর নেতৃত্বে সাফ জানিয়ে দিয়েছে বাং’লায় কোনেও ভাবেই এনআরসি চালু করতে দেওয়া হবে না। এরপরই তিনি বলেন, বাংলার মানুষকে এক’চোখ দেখালে বাংলার মা’নুষ কত চোখ দেখাতে হয় তা তারা জানেন। গোটা ভারত’বর্ষের মানুষকে গৃহ’যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বি’জেপি সরকার, চাঞ্চল্যকর দাবি তাঁর। আর এরই প্রতি’বাদে প্রত্যেককে সমবেতভাবে এগিয়ে আসতে হবে বলে মনে করেন তিনি। সিদ্দিকুল্লাহ চৌধুরী এদিন রীতি’মত হুঁশিয়ারী দেন কেন্দ্রীয় সর’কারের উদ্দেশ্যে।

তিনি বলেন, বাংলায় এন’আরসি তাঁরা চালু করতে দেবেন না। পাশা’পাশি উপ’স্থিত জমিয়তে উলে’মায়ে হিন্দের সদস্য ও সমর্থ’কদের বলেন, আ’পনারা বাড়িতে না থাকলে বাড়ির মহিলা’দের জানিয়ে যান, তাঁরা যেন কোনও প্রলো’ভনেই পা দিয়ে কোনও কাগজ’পত্র না দেখান বিজেপি বা আরএসএস সমর্থক’দের।

আরও পড়ুন:  কোয়ারেন্টিন সেন্টারে অবস্থানরত মাঝবয়সী নারীকে গ’ণ ধ’র্ষণ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 433
    Shares