প্রচ্ছদ বাংলাদেশ জেলা

ময়মনসিংহে ভুল চিকিৎসায় প্রাণ গেল এক শিশুর

113
পড়া যাবে: < 1 minute

ময়মনসিংহের গৌরী’পুরের হাতুড়ে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রাণ গেল খুকি মনি (১০ মাস) নামের এক শি’শুর। নিহত শিশু খুকি মনি উপ’জেলার ডৌহাখলা ইউনয়নের স্বল্প ডৌহা’খলা গ্রামের মো. শাহজাহানের মিয়ার মেয়ে। শুক্র’বার (১৪ ফে’ব্রুয়ারী) সাড়ে সন্ধ্যা ৭টার দিকে ডৌহাখলা বাজারের হা’তুড়ে ডাক্তার আব্দুর রশিদের রিফাত মেডি’ক্যাল হলে এ ঘটনা ঘটে।

পু’লিশ জানায়, শিশু খুকি মনির জ্বর ও সর্দিতে আক্রান্ত হলে বাজারের হা’তুড়ে ডাক্তার আব্দুর রশিদের রিফাত মেডি’ক্যাল হলে নিয়ে যায়।সেখানে হাতুড়ে ডাক্তার আব্দুর রশিদ শিশু’কে রেখেই জক্স নামের সিরাপ দুই চা’মচ ও সাথে স্ট্যা’ন্ডার্ড ল্যাবরেটরি লিমিটেড ক’ম্পানির অ্যাজোসিন খাওয়ান। পুলিশ আরও জানায়, ওই ও’ষুধ খাওয়ানোর মিনিট দশেকের মধ্যেই শিশু খুকি নি’স্তেজ হয়ে পড়ে।

আরও পড়ুন:  মুজিব বর্ষে বাংলাদেশে নরেন্দ্র মোদিকে বয়কটের আহ্বান ছাত্র ইউনিয়নের

পরে স্থা’নীয় অন্য এক চিকিৎসকের কাছে নিয়ে গেলে জানা যায় কি’ছুক্ষণ আগে সে মারা গেছে। পরে ওই শি’শুকে নান্দাইল স্বাস্থ্য কম’প্লেক্সে নিয়ে গেলে মেডি’ক্যাল অফিসার ডা. সাইদুর রহমান শিশুকে মৃত ঘো’ষণা করে বলেন, ওই শিশুকে এক সাথে এই ডোজ দেওয়া ঠিক হয়’নি। ডোজ দেওয়ার আগে জানার দর’কার ছিল তার (শিশুর) ওজন ছাড়া আনু’সাঙ্গিক আর কোনো ধরনের সমস্যা আছে কিনা।

এ ঘ’টনার পর শিশুর পরিবারের লোক’জন হাতুড়ে ডাক্তার রশিদের ও’পর চড়াও হয়ে ফার্মেসিতে হামলা চালায়। এক’পর্যায়ে আব্দুর রশিদ পালিয়ে যায়। এ ঘটনার পর বাজারের বিক্ষুব্ধ লোক’জন ওই ফার্মেসিতে তালা মেরে দেয়। গৌরী’পুর থানার ওসি বোর’হান উদ্দিন জানান, ঘটনাটি খুবই মর্মা’ন্তিক। ঘটনা শু’নার সাথে সাথে পুলিশ পাঠিয়ে খোঁজ খবর নেয়া হয়েছে। তবে, ওই শি’শুর পরিবারের পক্ষ থেকে কোন অভি’যোগ করবে না বলে ময়না তদন্ত ছাড়াই ওই শি’শুর লাশ নিয়ে গেছে।

আরও পড়ুন:  করোনায় দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 263
    Shares