প্রচ্ছদ বাংলাদেশ জেলা

সকলে সজাগ থাকলে করোনা ভাইরাস ছড়ানোর সম্ভাবনা নেই

67
পড়া যাবে: < 1 minute

স্বাস্থ্য’মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে কোনো ক’রোনা ভাইরাস আক্রান্ত রোগী নেই, চীন ফেরত যাদের মাঝে এই ভাই’রাস পাওয়া গেছে তাদের চিকিৎসা দেয়া হয়েছে, তারা সবাই এখন সুস্থ। শুক্র’বার (১৪ ফেব্রুয়ারি) বি’কেলে মাদারী’পুর আছমত আলী খান সেন্ট্রাল হাস’পাতালের উদ্বোধনী অ’নুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় স্বাস্থ্য মন্ত্রী আরো বলেন, করোনা ভাই’রাস যাতে দেশে না ঢুকতে পারে তার পূর্ণ ব্যবস্থা গ্রহণ করেছে সর’কার।

বিমান’বন্দরে স্ক্যানার বসানো হয়েছে, এমন-কি মেডি’কেল টিমও রাখা হয়েছে। বিমান বন্দর দিয়ে প্রতিদিন ১২ হাজার যাত্রী আসে। এই মেডি’কেল টিম ২৪ ঘণ্টা এসব যাত্রী’দের পরীক্ষা-নিরীক্ষা করছে। কারো দেহে এই রোগের ভাই’রাস পাওয়া গেলে তাকে আলাদা করে চিকিৎসা দেয়া হচ্ছে। যারা সামা’জিক যোগাযোগ মাধ্যমে করোনা ভাই’রাসের গুজব ছড়ায় তারা দেশের ম’ঙ্গল কামনা করেনা।

আরও পড়ুন:  দুর্ঘটনাপ্রবণ সড়ক চিহ্নিত করে সংস্কার করা হচ্ছে : প্রধানমন্ত্রী

মানুষকে আত’ঙ্কিত করাই মোটেই কাম্য নয়। সকলে সজাগ থাকলে করোনা ভাইরাস ছ’ড়ানোর স’ম্ভাবনা নেই। জাহিদ মালেক আরো বলেন, চীনে আটকা পড়া শি’ক্ষার্থীদের ফিরিয়ে আনার ব্যাপারে সিদ্ধান্ত নিবে পর’রাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়া সর’কারের আরো উচ্চ পর্যায়ে সি’দ্ধান্ত নিবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ে এ ব্যাপারে সঠিক কোনো সি’দ্ধান্ত দিতে পারবে না। চীন থেকে যদি কেউ এই করোনা ভাই’রাস আক্রান্ত হয়ে দেশে ফিরে, তাহলে ডব্লিউএইচওর গা’ইড লাইন ফলো করা হবে।

এ সময় আরো উ’পস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রে’সিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, মাদারীপুর জেলা পরিষদের চেয়ার’ম্যান মিয়াজ উদ্দিন খান, জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, ভার’প্রাপ্ত পুলিশ সু’পার উত্তম প্রসাদ পাঠক, স’দর উপজেলা পরিষদের চেয়ার’ম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, আছমত আলী খান সেন্ট্রাল হাস’পাতালের চেয়ারম্যান সৈয়দা রোকেয়া বেগম’সহ অন্যরা।

আরও পড়ুন:  ইতালিতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 87
    Shares