প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

চীন ফেরত ৩১২ জন বাংলাদেশিকে বাড়ি পাঠানো হচ্ছে আজ

79
পড়া যাবে: < 1 minute

করোনা ভাইরাসের উৎপত্তি’স্থল চীনে প্রতিদিন গড়ে শতা’ধিক লোকের প্রাণহানি ঘটছে। এমন প্রেক্ষা’পটে করোনা আতঙ্কে উহান থেকে ফিরিয়ে আনা ৩১২ জন বাংলা’দেশিকে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করে অব’শেষে বাড়ি পাঠানো হচ্ছে। শুক্র’বার (১৪ ফেব্রুয়ারি) রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতি’ষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ’মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। সেব্রিনা ফ্লোরা বলেন, তারা স’বাই ভালো আছেন।

শনি’বার (১৫ ফেব্রুয়ারি) স’কালেই বাড়ি পা’ঠানো হবে। আমরা এখন পর্যন্ত মোট ৬২টি নমুনা পরীক্ষা করেছি। এর মাধ্যমে বাংলাদেশে কোভিড-১৯ সংক্রমণের কোনো উ’পস্থিতি পাওয়া যায়নি। সিঙ্গা’পুরে করোনা ভাইরাসে আক্রান্ত বাংলা’দেশিদের বিষয়েও ফ্লোরা কথা বলেছেন। তিনি জানান, সেখান’কার বাংলাদেশ দূতা’বাস থেকে পাঠানো খবরে বিষয়টি জানা গেছে। তারা জানিয়েছেন, বাংলাদেশের যে না’গরিকরা কোভিড-১৯ সংক্রমিত হয়ে হাস’পাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন:  ডা.সাবরিনার ২ এনআইডি, স্বামীর নামের পাশে ২ পুরুষ

তাদের মধ্যে এক’জন আইসিইউতে আছেন। আর ছয়জন বাংলা’দেশি নাগরিককে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে। উ’ল্লেখ্য, চীন থেকে বিভিন্ন দেশে ভাইরাস ছড়াতে থাকায় এ ভাই’রাস নিয়ে বৈশ্বিক জ’রুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউ’এইচও)। এর’পর বাংলাদেশসহ কয়েকটি দেশ তাদের না’গরিকদের উহান থেকে দেশে ফে’রানোর উদ্যোগ নেয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 148
    Shares