প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

তাপসের আসনে প্রার্থী হতে চান সাঈদ খোকন

106
পড়া যাবে: < 1 minute

ঢাকা দক্ষিণ সিটি কর’পোরেশনে মেয়র পদে নির্বাচন করার জন্য ব্যা’রিস্টার শেখ ফজলে নূর তা’পসের ছেড়ে দেয়া ঢাকা-১০ আসনে প্রার্থী হতে চান এ সিটির বি’দায়ী মেয়র সাঈদ খোকন। এ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে শুক্র’বার বি’কেলে আওয়ামী লীগের মনো’নয়ন ফরম নিয়েছেন তিনি। তার পক্ষে মনো’নয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা মহা’নগর আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল কালাম আজাদ। আগামী ২১ মার্চ এই আসনে উপ’নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই আসনের সাং’সদ ছিলেন ঢাকা-১০ আসনের সাবেক সাং’সদ শেখ ফজলে নূর তাপস। তিনি গত ১ ফেব্রুয়ারি সিটি নির্বাচনে ডিএস’সিসির মেয়র পদে নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি এই আসন থেকে পদ’ত্যাগ করেন। এর’পর আসনটি শূন্য ঘো’ষণা করে নির্বাচন কমিশন। এর আগে মে’য়র পদে দলের সমর্থন না পেয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন সাঈদ খোকন। এখন ঢাকা-১০ আসনে উপ’নির্বাচনে দলীয় সমর্থন চেয়েছেন তিনি।

আরও পড়ুন:  ঢাকার দুই সিটিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত দুই মেয়র প্রার্থী

আগামী ১৭ মে পর্যন্ত ডিএস’সিসির মেয়র হিসেবে সাঈদ খো’কনের দায়িত্ব পালন করার কথা রয়েছে। জা’নতে চাইলে সাঈদ খোকন বলেন, আমি সফল’তার সঙ্গে ডিএস’সিসির মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছি। এখন ঢাকা-১০ আসনের উপ’নির্বাচনে আগ্রহী। তাই দলীয় মনোনয়ন’পত্র সং’গ্রহ করেছি। আশা করি দল আমাকে সমর্থন দেবে।

উ’ল্লেখ্য, ঢাকা-১০ আসনে এ পর্যন্ত ১০ জন মনোনয়ন ফরম সং’গ্রহ করেছেন। খোকন বাদে মনোনয়ন ফরম সংগ্রহ’কারী অন্যদের মধ্যে রয়েছেন- ব্যব’সায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন, মেজর (অব.) ইয়াদ আলী ফকির, অ্যাড’ভোকেট বশির, আদম তমিজী হক, ড. আব্দুল ওয়াদুদ, মোয়া’জ্জেম হোসেন খান মজলিশ, মো. কুদ্দুসুর রহমান, এ এস এম কাম’রুল আহসান ও কাজী মোর্শেদ হোসেন কামাল।

আরও পড়ুন:  সাঈদ খোকনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন তাপস

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।