প্রচ্ছদ বাংলাদেশ জেলা

শিশুকে অপহরণ করে মুক্তিপণ চাইল বাবা

105
পড়া যাবে: 2 মিনিটে

ময়মনসিংহের হালুয়া’ঘাটে জুনায়েদ (৫) নামে শিশুকে অপ’হরণ করে মায়ের কাছে মুক্তি’পণ চাইল নুর মোহাম্মদ রিপন নামে এক সৎ বাবা। অপহরণ’কারী নুর মোহাম্মদ রিপন ধারা ইউ’নিয়নের চাঁদশ্রী গ্রামের ফজলুল করিমের ছেলে। এ ঘটনায় ১১ ফেব্রুয়ারি শিশু’টির মা শরিফা খাতুন বাদী হয়ে স্বামী নূর মোহাম্মদ রিপনের নামে হালুয়া’ঘাট থানায় একটি অপ’হরণ মামলা দায়ের করেন। এর আগে রবি’বার (৯ ফেব্রুয়ারী) দুপুরে উপ’জেলার ঠেংগাবর নামক স্থানে ইসলামী সভা শু’নার কথা বলে নূর মোহাম্মদ রিপন নিজ বাড়ি থেকে সৎ পুত্র শরিফুল ই’সলাম জুনাইদকে সাথে করে নিয়ে যায়।

এর পর থেকে নুর মোহাম্মদ রিপন পলা’তক থাকেন। পরে শুক্র’বার (১৪ ফেব্রুয়ারী) রাজ’বাড়ী জেলার বালিয়া’কান্দি থানার ডহরপাচুরিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সালামের বাড়ি থেকে শিশুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এ সময় রাজ’বাড়ী জেলার বালিয়া’কান্দি থানার ডহর’পাচুরিয়া নুরুল ইসলামের পুত্র সালাম (৪০) ও তার স্ত্রী সুফিয়া খাতুন (৩৫) কে আটক করেন। এ সময় অপরণ’কারী শিশু জুনায়েদকে অ’ক্ষত অবস্থায় উ’দ্ধার করা হয়। শিশু’টির মা শরিফা খাতুন বলেন, ধর্ম’সভার কথা বলে বাড়ি থেকে শিশু পুত্র’কে নিয়ে যায় নূর মোহাম্মদ রিপন।

আরও পড়ুন:  পায়ে হেঁটে ৩০০ কিলোমিটার পাড়ি দিলেন ৩ তরুণ

পরে তার স্বামী মোবাইল ফোনে পঞ্চাশ হাজার টাকা মুক্তি’পণ দাবি করে। ঘটনার দুই দিন পর উ’পায়ন্তর না পেয়ে বিষয়টি থানা পু’লিশকে অব’গত করে মামলা দায়ের করেন। তিনি আরও বলেন, গত চার মাস পূর্বে পাঁচ লক্ষ টাকা কাবিন মূলে ইস’লামী শরিয়ত মোতাবেক নুর মোহাম্মদ রিপনের সাথে তার নি’কাহ সম্পন্ন হয়। বর্তমানে তার গর্ভে নুর মোহাম্মদ রিপনের স’ন্তান রয়েছে। এর আগে প্রায় সাত বছর পূর্বে ফুলপুর উপ’জেলার আমুয়াকান্দা গ্রামের আব্দুস সালামের পুত্র আজিজুলের সাথে তার বিয়ে হয়েছিল। কিন্ত স্বামীর পর’কিয়ার কারণে সং’সার করবে না বলে সে তাকে তালাক দেয়।

আরও পড়ুন:  ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় আওয়ামী লীগের প্রবীণ নেতা নিহত

হালুয়া’ঘাট থানার ওসি বিপ্লব কুমার বি’শ্বাস বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রাজ’বাড়ি জেলার বালিয়া’কান্দি থানার প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে শিশুটিকে অক্ষত অবস্থায় উ’দ্বার করা হয়। এ সময় বাড়ির মালিক স্বামী-স্ত্রী দু’জনকে আটক করা হয়েছে। পুলিশের উ’পস্থিতি টেরপেয়ে অপহরণ’কারী নূর মোহাম্মদ রিপন পালিয়ে যায় গেছে বলেও তিনি জানান। এদিকে শিশু’টিকে উদ্ধার তার মায়ের কাছে হস্তান্তর করায় এলাকা’বাসী থানা পুলিশের নিকট কৃত’জ্ঞতা প্রকাশ করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 67
    Shares