প্রচ্ছদ বিশ্ব সংবাদ

হাইতির এতিমখানায় অগ্নিকাণ্ডে ১৫ শিশু নিহত

59
পড়া যাবে: < 1 minute

হাইতির রাজধানী পোর্ট-অঁ-প্রিন্সের দক্ষিণে একটি এতিম’খানায় ভয়াবহ অগ্নি’কাণ্ডে ১৫ শিশু নিহত হয়েছে বলে দেশটির কর্ম’কর্তারা জানিয়েছেন। কীভাবে ওই এতিম’খানাটিতে আগুন লেগেছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। মোম’বাতি থেকে আগুনের সূত্র’পাত হয়েছিল বলে স্থানীয় গণমাধ্যগুলোর প্রতি’বেদনে সন্দেহ প্রকাশ করা হয়েছে। এতিম’খানাটির জেনা’রেটর নষ্ট হয়ে যাওয়ায় এর কর্মী ও শিশুরা ওই মোম’বাতি ব্যবহার করেছিল বলেও জানিয়েছে তারা।

যুক্তরাষ্ট্র’ভিত্তিক একটি গির্জা এই এতিম’খানাটি পরিচালনা করছিল বলে জা’নিয়েছে বিবিসি। কর্তৃ’পক্ষ এখন অগ্নি’কাণ্ডের কবল থেকে বেঁচে যাওয়া এতিম’খানাটির অন্যান্য শিশু’দের সহযোগিতা ও পুনর্বাসনে কাজ করছে বলে জানিয়েছেন হাই’তির সমাজ কল্যাণ বিষয়ক ইন’স্টিটিউটের পরি’চালক আরিয়েলে জেয়েন্তি ভি’লেদ্রু।

অনাথা’শ্রমটির এক কর্মী জানান, স্থানীয় সময় বৃ’হস্পতিবার রাত নয়টার দিকে আ’গুন লাগে। এর প্রায় দেড় ঘণ্টা পর ঘটনা’স্থলে পৌঁছায় ফা’য়ার সার্ভিস। এছাড়া, যথাযথ সর’ঞ্জাম না থাকায় আগুন নি’য়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় তাদের। অগ্নি’কাণ্ডের কারণ এখনো জানা যায়’নি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 245
    Shares