প্রচ্ছদ বিশ্ব সংবাদ

মদিনা শরিফের আদর্শ অনুসরণ করে পাকিস্তানকে মহৎ রাষ্ট্রে পরিণত করে দেব

46
পড়া যাবে: < 1 minute

পাকিস্তানে প্রধান’মন্ত্রী ইমরান খান বলেছেন, আমি কখনো বলিনি যে পাকিস্তানকে এ’শিয়ার বাঘ বানিয়ে দেব। আমি বলে এসেছি– মদিনা শরিফের আদর্শ অনু’সরণ করে পাকিস্তানকে একটি মহৎ রাষ্ট্রে পরি’ণত করে দেব। গভর্নর হাউসে সেহাত ইন’সাফ কার্ড বিতরণ অনু’ষ্ঠানে শনিবার দেয়া ব’ক্তৃতায় তিনি এ কথা বলেন। এ সময় তিনি সর’কারের অব’হেলার কারণেই পাকিস্তানে চিনি ও ময়’দার সংকট তৈরি হয়েছে বলে স্বী’কার করে নেন। ইমরান খান বলেন, এই গম সং’কট থেকে কারা লাভবান হয়েছেন, তাও তিনি জানেন।

কাজেই ভ’বিষ্যতে কোনো পণ্যের ঘা’টতি তৈরি হলে তা জানতে সর’কার একটি ব্যবস্থা দাঁড় করিয়েছে। মায়ো হাস’পাতালের ক্যান্সারের রোগী’দের চেহারা ভুলতে না পা’রার কষ্ট থেকেই তিনি শও’কত খানম হাস’পাতালটি প্র’তিষ্ঠা করেছেন বলেও জানান। এ’সময় নির্বাচনে তার দল পিটিআইয়ের ব্যাপক বিজয়ের নেপথ্য কারণও বলেন তিনি। ইম’রান খান বলেন, স্বাস্থ্য কার্ড ব্যবস্থার

আরও পড়ুন:  পাকিস্তানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৭৪ জন প্রাণঘাতী

কারণেই আমরা দুই-তৃতী’য়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষম’তায় আসতে পেরেছি। সাবেক এই ক্রিকেট তারকা বলেন, প্রথম তিন থেকে চার বছর মদিনা রাষ্ট্রে অনেক গণ্ডগোল ছিল। কা’জেই মদিনার আ’দর্শের পথে এগিয়ে যাওয়ার আরেকটি পদ’ক্ষেপ হচ্ছে এই স্বাস্থ্য’কার্ড বিতরণ। মজুতদার ও ভেজাল দেয়া মাফিয়া’দের বিরুদ্ধে অভিযান সহজ করতে পা’ঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি গুরুত্ব’পূর্ণ বৈঠক করেছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 88
    Shares