প্রচ্ছদ খেলা ক্রিকেট

পরিচালকের পদ হারাচ্ছেন আকরাম খান

102
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশ ক্রি’কেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের পরি’চালকের পদ থেকে সরিয়ে দেয়া হতে পারে আক’রাম খানকে। সাবেক এই অধি’নায়কের পদে দায়িত্ব পেতে পারেন বর্ত’মানে হাই পার’ফরম্যান্স বিভাগের দায়িত্বে থাকা নাই’মুর রহমান দুর্জয়। বি’সিবির একটি সূত্র দে’শের এক ক্রিকেটীয় গণ’মাধ্যমকে এমনটা নিশ্চিত করেছেন। মূলত জাতীয় দলের দলের সা’ফল্যের হার কমে যাওয়ার কারণেই বিসিবির ক্রিকেট পরি’চালনা বিভাগে পরি’বর্তন আনতে যাচ্ছেন বিসিবি সভাপ’তি নাজ’মুল হাসান পাপন।

ইতো’মধ্যেই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও প্রধান কোচ রাসেল ডমি’ঙ্গোর সঙ্গে এনিয়ে আলাপ করেছেন পাপন। জিম্বা’বুয়ে সিরিজের পরই এমন রদবদল আনতে পারে বি’সিবি। সম্প্রতি বিশ্ব’কাপ জিতেছে বাংলা’দেশের যুব দল। যুব দলের এমন সাফল্যের পেছনে বড় রকমের অব’দান আছে বিসিবির ক্রিকেট উন্নয়ন ক’মিটির। এই কমিটির প্রধান হিসেবে আছেন সাবেক ক্রি’কেটার খালেদ মাহমুদ সু’জন। যুব দলের বিশ্ব’কাপ অর্জনে সুজনের ভূমিকা ইতো’মধ্যেই প্রশংসা পেয়েছে ক্রিকেট পা’ড়ায়।

আরও পড়ুন:  মুজিববর্ষে এশিয়া একাদশের হয়ে খেলবেন কোহলিসহ ভারতের চার ক্রিকেটার

যুব দলকে নিজ দেশ’সহ ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মা’টিতে মিলিয়ে ৩০টি ম্যাচ খেলিয়েছে বিসিবির ক্রিকেট উন্নয়ন ক’মিটি। যেখানে ১৮টি ম্যাচে জিতেছে তারা। দ’ক্ষিণ আফ্রিকায় বিশ্ব’কাপ জয়ের নেপথ্যে এটি একটি বি’শাল উদ্যোগ ছিল, বলাই বাহুল্য। যুব দলের পারফর’ম্যান্সের বড় ধরনের কৃতিত্ব পাচ্ছে বিসিবির ক্রিকেট উ’ন্নয়ন কমিটি। একইসঙ্গে বিশ্ব’কাপ থেকে জাতীয় দলের

বেহাল পার’ফরম্যান্সের কারণে সমালোচিত হচ্ছে বিসিবির ক্রিকেট পরি’চালনা বিভাগ। এদিকে আরও কিছু জায়গায় পরি’বর্তন আনতে পারে বিসিবি। বিসিবির সুযোগ-সু’বিধা প্রণয়ন ক’মিটির পরিচালক লোক’মান হোসেন ভুঁইয়া বর্তমানে কারা’গারে থাকায় তাঁর জায়’গায় সৈয়দ আশিকুল ইস’লাম টিটু অথবা শফিউল ইস’লাম চৌধুরী নাদেলকে বসানোর চিন্তা’ভাবনা করছে বিসিবি।

আরও পড়ুন:  মুজিব বর্ষে কোহলিদের ঢাকায় আসা এখনো অনিশ্চিত

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 19
    Shares