প্রচ্ছদ বিশ্ব সংবাদ

ট্রাম্পের কারণে বন্ধ করা হল পানের দোকান

204
পড়া যাবে: < 1 minute

আগামী ২৪ তারিখ ভারতের আমদা’বাদ সফরে আসছেন মার্কিন প্রেসি’ডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের সফ’রের আগে শহরকে স্বচ্ছ রাখতে কোন’রকম ঘাটতি রাখছে না প্র’শাসন। এর আগে দেও’য়াল তুলে আড়াল করা হয়েছে বস্তি, এ’বার বন্ধ করা হল পা’নের দোকান। পান এবং পান ম’শলা চিবিয়ে রাস্তায়-দেও’য়ালে থুক করে খানিক’টা লালচে থুতুর গা ঘিন’ঘিনে ছবি দেখা যায় হামেশাই।

কিন্তু মার্কিন প্রেসি’ডেন্টের নজরে যাতে সেই দৃশ্য না পড়ে, সেজন্য তৎপর আহমেদা’বাদ প্রশাসন। সে কা’রণেই বন্ধ করা হলো আহমেদাবাদ বিমান’বন্দরের নিকট’বর্তী তিনটি পানের দোকান। পু’লিশ এসে নোটিশ ঝুলিয়ে সিল’গালা করে গেছে দোকান’গুলো। এর পরও দো’কান খোলার চেষ্টা করা হলে দোকান’মালিকদের বিরুদ্ধে আইনি’ব্যবস্থা নেয়া হবে বলে জা’নানো হয়েছে।

আরও পড়ুন:  *ভালোভাবে শরীর ঢাকা সত্ত্বেও অনেক কথা শুনতে হয়েছিল*

মাত্র ৩ ঘণ্টা আহমেদা’বাদে থাকবেন মার্কিন প্রে’সিডেন্ট। এ জন্য তার যাত্রা পথের দু’পাশকে যতটা সম্ভব ঝক’ঝকে করে তোলা হচ্ছে। এর আগে মার্কিন প্রে’সিডেন্টের সফরের আগে আহমেদা’বাদের বস্তি ঢাকতে তৎপর হয়ে পড়ে রাজ্যের বি’জেপি সরকার। যে কারণে শ’হরের একটি বস্তি ঘিরে উঁচু দে’য়াল তোলা হয়।

মার্কিন প্রেসি’ডেন্ট ট্রাম্প যেন বস্তি দেখতে না পান তাই এ পদ’ক্ষেপ। এর আগে ২০১৭ সালে ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাং’কার সফরের আগে রাতা’রাতি হায়দরা’বাদ শহরের রাস্তা’ঘাট থেকে ভিক্ষুক’দের সরিয়ে দিয়েছিল তেলে’ঙ্গানা সরকার। এ নিয়ে কম বিতর্ক হয়’নি।

আরও পড়ুন:  দিল্লিতে করোনার মোকাবিলার লড়াই চালিয়ে যাচ্ছেন ৩২ বছর বয়সী মুসলিম নারী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 61
    Shares